ডাকসু নির্বাচন ঘিরে নিরাপত্তার চাদরে ঢাবি

নিয়ে নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ মার্চ ২০১৯, ০৮:৪৪

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন ঘিরে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। সব ধরনের পরিস্থিতি মোকাবেলায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে সমন্বয় করে কাজ করছে পুলিশ। নির্বাচনের পরও ক্যাম্পাসে যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সতর্ক দৃষ্টি রাখবে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

গত রবিবার সন্ধ্যা ছয়টা থেকেই ক্যাম্পাসে ২৪ ঘণ্টার জন্য বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা কার্যকর করা হয়েছে। মাইকিং করে বহিরাগতদের ক্যাম্পাস ছাড়তে বলা হয়। এরই মধ্যে ডাকসু নির্বাচনে নিরাপত্তা পরিস্থিতিসহ সার্বিক প্রস্তুতি নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের মধ্যে সমন্বয় সভা হয়েছে।

বিশ্ববিদ্যালয় প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সূত্রে জানা গেছে, বিশ্ববিদ্যালয় প্রশাসনের চাহিদা অনুযায়ী ক্যাম্পাসের নিরাপত্তায় প্রায় আড়াই হাজার পুলিশ মোতায়েন রয়েছে। এছাড়া র‌্যাব ও বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা সাদা পোশাকে কাজ শুরু করেছেন। যেকোনো পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুত রয়েছে র‌্যাব ও পুলিশ।

দায়িত্বশীল সূত্র জানায়, নির্বাচন ঘিরে ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে কেউ অপপ্রচার ছড়াচ্ছে কি-না, সেদিকে সতর্ক নজর রাখা হচ্ছে। ক্যাম্পাসে যাতে কোনো বহিরাগত প্রবেশ করতে না পারে সেদিকে নজর রয়েছে প্রশাসনের।

বৈধ স্টিকার ছাড়া ক্যাম্পাস থেকে সব ধরনের যানবাহন সরিয়ে ফেলা হয়েছে। নির্বাচন ঘিরে শাহবাগ, নীলক্ষেত, পলাশী, জগন্নাথ হল ক্রসিং, রমানা ক্রসিং, শহীদুল্লাহ হল ক্রসিং ও হাইকোর্ট ক্রসিংয়ে বসানো হয় ব্যারিকেড। রোববার থেকে কেবল বৈধ পাসধারীরা ক্যাম্পাসে প্রবেশ করতে পারছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. একেএম গোলাম রব্বানী বলেন, নিরাপত্তা নিয়ে কোনো শঙ্কা নেই। এরপরও আমরা সতর্ক। পুলিশ ক্যাম্পাস সংলগ্ন এলাকায় চেকপোস্ট বসিয়েছে। বহিরাগত কেউ ঢোকার কোনো সুযোগ নেই।

রমনা বিভাগ পুলিশের উপ-কমিশনার মারুফ হোসেন সরদার বলেন, নির্বাচনকে সামনে রেখে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে। ক্যাম্পাসের নিরাপত্তায় সতর্ক অবস্থানে আছে পুলিশ।

ঢাকাটাইমস/১১মার্চ/এমআর

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :