তিন ঘণ্টা পর মৈত্রী হলে ভোট শুরু

প্রকাশ | ১১ মার্চ ২০১৯, ১১:৩২ | আপডেট: ১১ মার্চ ২০১৯, ১১:৪৪

এন এইচ সাজ্জাদ
ঢাবি প্রতিবেদক
কুয়েত মৈত্রী হলে বস্তাভর্তি ব্যালট উদ্ধারের ঘটনায় শিক্ষার্থীদের বিক্ষোভ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনে বস্তাভর্তি ব্যালট পেপার উদ্ধারের ঘটনায় স্থগিত করা বাংলাদেশ-কুয়েত মৈত্রী হলে ভোটগ্রহণ আবারও শুরু হয়েছে। স্থগিতের তিন ঘণ্টা পর সোমবার সকাল ১১টা ১০ মিনিট থেকে ভোটগ্রহণ শুরু হয়। চলবে বিকাল পাঁচটা ১০ মিনিট পর্যন্ত।

প্রধান রিটার্নিং কর্মকর্তা অধ্যাপক এস এম মাহফুজুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, সকাল ১১টা ১০ মিনিটে ভোটগ্রহণ শুরু হয়েছে। চলবে বিকাল পাঁচটা ১০ মিনিট পর্যন্ত।

এর আগে সকাল আটটায় বিশ্ববিদ্যালয়ের ১৮টি হলের মধ্যে ১৬টিতে সকাল আটটায় ডাকসু ও হল সংসদ নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়। এছাড়া রোকেয়া হলে ভোটগ্রহণ শুরু হয় এক ঘণ্টা দেরিতে।

সকাল আটটায় ভোটগ্রহণ শুরুর ঘণ্টাখানেক আগে থেকেই বাংলাদেশ-কুয়েত মৈত্রী হলের ছাত্রীরা লাইনে দাঁড়িয়ে যান। সাড়ে সাতটার দিকে নির্বাচনে প্রার্থীরা হল প্রভোস্টের কাছে তাদের সামনে ব্যালট বক্স খোলার দাবি করেন। তবে তাদের সামনে বাক্স খোলা হয়নি। পরে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা খোঁজ করে বস্তাভর্তি ব্যালটপেপার উদ্ধার করেন।

এ ঘটনার পর প্রাধ্যক্ষ শবনম জাহানের পদত্যাগ দাবিতে ছাত্রীরা বিক্ষোভে ফেটে পড়েন। হলে তাকে অবরুদ্ধ করে রাখেন শিক্ষার্থীরা। পরে হলটিতে ভোটগ্রহণ স্থগিত করা হয়।

এই পরিস্থিতিতে হলের ভারপ্রাপ্ত প্রাধ্যক্ষ ম্যানেজমেন্টের অধ্যাপক ড. শবনম জাহানকে ওই দায়িত্ব থেকে সরিয়ে দেয় কর্তৃপক্ষ। একইসঙ্গে দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের শিক্ষক অধ্যাপক মাহবুবা নাসরিনকে নতুন প্রাধ্যক্ষ হিসেবে নিয়োগ দেওয়া হয়। এরপর সকাল ১১টা ১০ মিনিট থেকে ভোটগ্রহণ শুরু হয়।

(ঢাকাটাইমস/১১মার্চ/প্রতিনিধি/এমআর )