বাক্স ভেঙে ব্যালট বের করল রোকেয়া হলের বিক্ষুব্ধ ছাত্রীরা

ঢাবি প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১১ মার্চ ২০১৯, ১৩:০৬ | প্রকাশিত : ১১ মার্চ ২০১৯, ১২:৪৩

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে বেগম রোকেয়া হলের ছাত্রীরা তিনটি ব্যালট বাক্স ভেঙে আগে থেকে ভর্তি করে রাখা ব্যালট বের করেছেন। এর আগে বেলা এগারোটার দিকে কারচুপির অভিযোগে শিক্ষার্থীদের বিক্ষোভের মুখে এই হলটিতে ভোটগ্রহণ বন্ধ করা হয়।

ডাকসুতে সকাল আটটায় ভোটগ্রহণ শুরু হলেও রোকেয়া হলে এক ঘণ্টা দেরিতে ভোটগ্রহণ শুরু হয়। এসময় একাধিক প্রার্থী অভিযোগ করেন, যে তিনটি ব্যালট বাক্স সরিয়ে ফেলা হয়েছে।

বাম জোট থেকে রোকেয়া হলের সাধারণ সম্পাদক (জিএস) প্রার্থী মুনিরা দিলশাদ ইরা বলেন, ‘সকালে যখন ভোটগ্রহণ শুরু হয়, তখন আমরা ব্যালট বাক্স দেখতে চাইলেও দেখানো হয়নি।’

একাধিক শিক্ষার্থী জানায়, তারা বিক্ষোভ শুরু করলে নয়টার দিকে ব্যালট বাক্স দেখানো হয়। রোকেয়া হলে ব্যালট বাক্স থাকার কথা নয়টি। তবে কর্তৃপক্ষ তাদেরকে দেখায় ছয়টি।

একপর্যায়ে বেলা বারোটার দিকে বিক্ষুব্ধ ছাত্রীরা ওই ব্যালট বাক্স তিনটি উদ্ধার করে ভাঙা শুরু করে। এগুলোতে আগে থেকেই ব্যালট ভর্তি করে রাখা হয় বলে প্রত্যক্ষদর্শীরা জানান।

রোকেয়া হলে ভোটকেন্দ্র করা হয়েছে টিভি রুমে। সেখানে গণমাধ্যম কর্মীদের যেতে দেয়া হচ্ছে না। হল গেট থেকে বলা হচ্ছে এখন ভেতরে যাওয়া যাবে না।

এর আগে ভোট দেরিতে শুরু করার কারণ সম্পর্কে রোকেয়া হলের প্রশাসনিক কর্মকর্তা সালমা আক্তার জানান, কিছু জটিলতার কারণে নির্ধারিত সময়ে ভোট শুরু করা যায়নি। তবে কী ধরনের জটিলতা সে বিষয়ে তিনি কিছু বলতে রাজি হননি।

ঢাকাটাইমস/১১মার্চ/এনএইচএস/ডিএম

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :