ঢাবিতে একাট্টা ভোট বর্জনকারীরা, ধর্মঘটের ডাক

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১১ মার্চ ২০১৯, ১৮:৩৬ | প্রকাশিত : ১১ মার্চ ২০১৯, ১৬:০৮

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে ভোট বর্জনকারী সব কয়টি সংগঠন উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করছে। কারচুপি ও নজিরবিহীন ভোট জালিয়াতির অভিযোগে মঙ্গলবার থেকে অনির্দিষ্টকালের জন্য ক্লাস বর্জন ও ধর্মঘট কর্মসূচি দিয়েছে নির্বাচন বর্জনকারী প্যানেলগুলো।

সোমবার দুপুরে অনিয়ম-কারচুপির অভিযোগ এনে ভোট বর্জনের ঘোষণা দেয় ছাত্রলীগ ছাড়া বাকি সব প্যানেল। পরে বর্জনকারী সংগঠনের নেতাকর্মীরা ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেন এবং হলে হলে গিয়ে গণসংযোগ করেন। তারপর তারা ভিসির বাসভবনের সামনে এসে জড়ো হতে শুরু করেন। বিক্ষোভরত শিক্ষার্থীরা সেখানে ভিসির পদত্যাগের দাবিতে বিভিন্ন স্লোগান দিচ্ছেন।

প্রায় তিন দশক পর বহুল প্রত্যাশিত ডাকসু নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয় আজ সকালে। তবে সকাল থেকেই তিনটি ছাত্রী হলে অনিয়মের অভিযোগে বিক্ষোভ শুরু করে সাধারণ শিক্ষার্থীরা। একপর্যায়ে রোকেয়া হল ছাত্রলীগের নারীকর্মীদের মারধরের শিকার হন কোটা আন্দোলনের নেতা ভিপি প্রার্থী নুরুল হক নূর।

রোকেয়া হল, মৈত্রী হল ও সুফিয়া কামাল হলে ব্যাপক অনিয়মের অভিযোগের মুখে ছাত্রলীগ ছাড়া সব সংগঠন ও প্যানেলের প্রার্থীরা নির্বাচন প্রত্যাখ্যান করে।

মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলনে ডাকসুর ভোট গ্রহণে ক্ষমতাসীন ছাত্র সংগঠনের ব্যাপক অনিয়ম এবং এসবের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রশাসনের নীরবতার প্রতিবাদে নির্বাচন প্রত্যাখ্যান করে নতুন তফসিল ঘোষণার দাবি জানায় পাঁচটি বিরোধী জোট ও প্যানেলের প্রার্থীরা।

বাম সংগঠনগুলোর জোট প্রগতিশীল ছাত্র ঐক্য, কোটা আন্দোলনকারীদের বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, স্বতন্ত্র জোট, স্বাধিকার স্বতন্ত্র পরিষদ ও ছাত্রদল প্রার্থী ও নেতারা ভোট বর্জনের ঘোষণা দিয়ে নতুন নির্বাচনের দাবি জানায়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন স্বাধিকার স্বতন্ত্র পরিষদ সমর্থিত জিএস এআরএম আসিফুর রহমান, বাংলাদেশ ছাত্র ফেডারেশনের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি উম্মে হাবিবা বেনজির, প্রগতিশীল ছাত্রজোটের পক্ষ থেকে লিটন নন্দী, ফয়সাল সুমন, সাদিকুর রহমান এবং স্বতন্ত্র জোটের প্রার্থী অরণি সেমন্তি খান উপস্থিত ছিলেন।

পরে আলাদাভাবে নির্বাচন বর্জনের ঘোষণা দেয় ছাত্রদল এবং সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

ঢাকাটাইমস/১১মার্চ/ডিএম

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :