আড়াই মাসের শিশু অপহরণ, মুক্তিপণ দাবি

প্রকাশ | ১১ মার্চ ২০১৯, ১৬:৩৮ | আপডেট: ১১ মার্চ ২০১৯, ২২:৩৮

বাগেরহাট প্রতিবেদক, ঢাকাটাইমস
অপহৃত শিশু আবদুল্লাহ

বাগেরহাটের মোরেলগঞ্জে ঘরের জানালার গ্রিল কেটে এক দম্পতির আড়াই মাস বয়সী শিশুকে চুরি করে নিয়ে গেছে দুর্বৃত্তরা। পরে তারা শিশুটিকে ফিরিয়ে দিতে মুঠোফোনে ওই পরিবারের কাছে পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করেছে।

রবিবার দিনগত রাত সাড়ে তিনটা থেকে চারটার মধ্যে জেলার মোরেলগঞ্জ উপজেলার সদর ইউনয়নের বিশারীঘাটা গ্রামের দলিল লেখক সোহাগ হাওলাদারের বাড়িতে এই ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে অপহ্নত শিশুটিকে উদ্ধারে কাজ শুরু করেছে।

অপহ্নত শিশু আব্দুল্লাহর বাবা পেশায় জমির দলিল লেখক সোহাগ হাওলাদার সাংবাদিকদের বলেন, আমার দুটি সন্তান। আড়াই মাস বয়সী ছেলে আব্দুল্লাহ কয়েকদিন ধরে শারীরিকভাবে অসুস্থ। রবিবার রাত পৌনে তিনটার দিকে আমার ছেলেটি কান্নাকাটি শুরু করলে আমি ও আমার স্ত্রী ঘুম থেকে জেগে তাকে ওষুধ খাওয়াই। ওষুধ খাওয়ার পর ছেলে তার মায়ের দুধ খেতে খেতে তার কোলেই ঘুমিয়ে পড়লে আমরাও ঘুমিয়ে পড়ি। এরপর রাত সাড়ে চারটার দিকে হঠাৎ আমরা ঘুম থেকে জেগে দেখি বিছানায় আমার ছেলে ও আমার ব্যবহ্নত একটি মোবাইল ফোন সেট নেই। আমরা তড়িঘড়ি করে বিছানা ছেড়ে উঠে দেখি আমার শোবার ঘরের জানালার গ্রিল কেটে নিচে নামিয়ে রাখা এবং অন্য ঘরের সবগুলো দরজা বাইরে থেকে আটকে রাখে দুর্বৃত্তরা।

সোহাগ হাওলাদার বলেন, সোমবার সকাল সাড়ে আটটার দিকে আমার ছোট ভাইয়ের মুঠোফোনে আমার অপহ্নত ছেলেকে ফিরিয়ে দিতে পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করে ওই দুর্বৃত্তরা।

শিশু চুরির কথা স্বীকার করে মোরেলগঞ্জ থানার ওসি কে এম আজিজুল ইসলাম দুপুরে ঢাকাটাইমসকে বলেন, শিশু অপহররে খবর পেয়ে আমরা ঘটনাস্থলে যাই। আমাদের তিনটি দল শিশুটিকে উদ্ধারে অভিযান শুরু করেছে। ওই দম্পতির শিশুটিকে পুলিশ অক্ষত অবস্থায় উদ্ধার করতে পারবেন বলে আশা করছেন ওই পুলিশ কর্মকর্তা।

(ঢাকাটাইমস/১১মার্চ/জেবি)