বেপজার নতুন নির্বাহী চেয়ারম্যান সালাহউদ্দিন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১১ মার্চ ২০১৯, ১৮:০৯ | প্রকাশিত : ১১ মার্চ ২০১৯, ১৭:৪৯

বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ বেপজা’র নির্বাহী চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন মেজর জেনারেল এস এম সালাহউদ্দিন ইসলাম। নবনিযুক্ত এই নির্বাহী চেয়ারম্যান রবিবার তার দায়িত্ব গ্রহণ করেন।

তিনি বাংলাদেশ সেনাবাহিনী থেকে সম্প্রতি অবসরে যাওয়া লেফটেনেন্ট জেনারেল মুহম্মদ হাবিবুর রহমান খানের স্থলাভিষিক্ত হলেন।
মেজর জেনারেল এস এম সালাহউদ্দিন ইসলাম ১৯৮৭ সালে ১৭তম বিএমএ দীর্ঘমেয়াদী কোর্সে পদাতিক বাহিনীতে কমিশন লাভ করেন এবং ইস্ট বেঙ্গল রেজিমেন্টের ২১তম ব্যাটালিয়নে যোগদান করেন। বেপজায় যোগদানের পূর্বে তিনি যশোর ক্যান্টনমেন্টে ১০৫ পদাতিক ব্রিগেডের নেতৃত্বে ছিলেন।

এর আগে তিনি বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্ট সেন্টার-এর ডেপুটি কমান্ড্যান্ট এবং ৮৮ পদাতিক ব্রিগেডের ব্রিগেড কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করেন।

মেজর জেনারেল এস এম সালাহউদ্দিন ইসলাম ২০১৬ সালে ন্যাশনাল ডিফেন্স কোর্স সম্পন্ন করেন। তিনি তার কর্মজীবনে ছয়টি ভিন্ন পদাতিক ব্যাটালিয়নের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন।

তিনি ৩৮ এবং ১৫ ইস্ট বেঙ্গল পদাতিক ব্যাটালিয়ন এবং র‌্যাবের একটি ইউনিটের নেতৃত্ব দেন। তিনি প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্ট-এর ডেপুটি কমান্ড্যান্ট এবং স্পেশাল সিকিউরিটি ফোর্সের পরিচালকের দায়িত্বে ছিলেন।

তিনি মোজাম্বিকে জাতিসংঘ মিশনে কন্টিনজেন্ট সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।
তিনি গণতান্ত্রিক কঙ্গো প্রজাতন্ত্রে জাতিসংঘ মিশনের পর্যবেক্ষক নির্বাচিত হয়েছিলেন এবং ব্যানব্যাট-১ এর কন্টিনজেন্ট কমান্ডার ছিলেন।

(ঢাকাটাইমস/১১মার্চ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :