ভাণ্ডারিয়ায় ১১টি পানি শোধনাগার উদ্বোধন

সৈয়দ মাহফুজ রহমান, পিরোজপুর থেকে
 | প্রকাশিত : ১১ মার্চ ২০১৯, ১৯:১২

পিরোজপুর জেলার ভাণ্ডারিয়ার ১১টি পানি শোধনাগার উদ্বোধন করা হয়েছে।

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সোমবার দুপুরে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বাংলাদেশের চারটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন। যার একটি হলো ভাণ্ডারিয়ায় ১১টি পানি শোধনাগার স্থাপন।

ভারত সরকারের অর্থায়নে সুপেয় পানি সরবরাহের লক্ষ্যে ১১টি পানি শোধনাগার প্রকল্পটি হচ্ছে।

নয়াদিল্লি থেকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও ঢাকা থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে যৌথভাবে একত্রে সুইচ চেপে প্রকল্পের ফলক উন্মোচন করেন।

পিরোজপুর জেলা প্রশাসনের আয়োজনে ভাণ্ডারিয়া সরকারি কলেজ মাঠে অনুষ্ঠিত প্রকল্পের ভিডিও কনফারেন্স অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পিরোজপুর-২ (ভান্ডারিয়া-কাউখালী-ইন্দুরকানী) আসনের সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু।

এছাড়াও এলজিইডি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আমিনুল ইসলাম খান, জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, জেলা পরিষদ চেয়ারম্যান মহিউদ্দীন মহারাজ, পুলিশ সুপার আব্দুস সালাম কবির।

প্রায় সাড়ে ১১ কোটি টাকা ব্যয়ে ভারত সরকারের অর্থায়নে ভাণ্ডারিয়া উপজেলার পৌর এলাকায় ১১টি পয়েন্টে ১১টি পানি শোধনাগার প্লান্ট স্থাপিত হয়। মিনারেল ওয়াটারের ন্যায় এ বিশুদ্ধ পানি বিনামূল্যে জনসাধারণ পান করতে পারবেন। এক একটি প্লান্টে ৫ হাজার লিটার বিশুদ্ধ পানি সার্বক্ষণিক মওজুদ থাকবে বলে জানিয়েছেন নির্মাতা প্রতিষ্ঠান ইয়ন একচেইঞ্জ এর সার্ভিস ইঞ্জিনিয়ার মো. আবু হানিফ। এর ফলে ভাণ্ডারিয়ার পৌর শহরের ৫১হাজার পরিবার এ সুপেয় পানির সুবিধা পাবে।

ভিডিও কনফারেন্সের পররাষ্ট্র মন্ত্রী ড. একে আব্দুল মোমেন এবং ভারতের বিদেশ মন্ত্রী সুষমা স্বরাজ অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

ঢাকাটাইমস/১১মার্চ/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :