সুপ্রিম কোর্টে মামলার দ্রুত নিষ্পত্তিতে রাষ্ট্রপতির সন্তোষ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ মার্চ ২০১৯, ২১:৪০

সুপ্রিম কোর্টে মামলার দ্রুত নিষ্পত্তিতে সন্তোষ প্রকাশ করেছেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ।

সোমবার বিকালে বঙ্গভবনে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে সুপ্রিম কোর্টের বিচারপতিদের একটি প্রতিনিধি দল সাক্ষাৎ করতে গেলে রাষ্ট্রপতি তার এই সন্তোষের কথা প্রকাশ করেন।

রাষ্ট্রপতি বলেন, দীর্ঘ দিন থেকে ঝুলে থাকা অনেক মামলার দ্রুত নিষ্পত্তির ফলে ইতিমধ্যে বিচার প্রার্থীদের দুর্ভোগ উল্লেখযোগ্যভাবে হ্রাস পেয়েছে। এ প্রক্রিয়া বিচার প্রার্থীদের বিচার পাওয়াকে নিশ্চিত করবে।

বৈঠক শেষে রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন জানান, রাষ্ট্র প্রধান আশা প্রকাশ করেন যে দেশের সর্বোচ্চ আদালতের প্রতি মানুষের আস্থা যেন অটুট থাকে সে জন্য বিচারপতি ও সংশ্লিষ্ট অন্যেরা সজাগ থাকবেন।

বৈঠকে প্রতিনিধিদল সুপ্রিম কোর্টের কৌশলগত পরিকল্পনা ও হাইকোর্ট ও আপিল বিভাগের মামলা নিষ্পত্তির অগ্রগতিসহ বিচার বিভাগের বিভিন্ন দিক রাষ্ট্রপতিকে অবহিত করেন। রাষ্ট্রপতি এক্ষেত্রে প্রয়োজনীয় সহায়তার আশ্বাস দেন। প্রধান বিচারপতি সুপ্রিম কোর্ট দিবসের প্রকাশনা রাষ্ট্রপতির হাতে তুলে দেন।

প্রতিনিধি দলে ছিলেন বিচারপতি মির্জা হোসেন হায়দার, বিচারপতি সৈয়দ রিফাত আহমেদ, বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী, বিচারপতি ওবায়দুল হাসান, বিচারপতি এম এনায়েতুর রহিম, বিচারপতি শেখ হাসান আরিফ ও সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল ড. মো. জাকির হোসেন। রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবরা বৈঠকে উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১১মার্চ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :