ভিপি হয়েও নির্বাচনকে ‘কলঙ্কজনক’ বললেন নূর

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১২ মার্চ ২০১৯, ১১:৩২ | প্রকাশিত : ১২ মার্চ ২০১৯, ০৯:১৪
ফাইল ছবি

২৮ বছর পর অনুষ্ঠিত ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে ভিপি পদে বিজয়ী হয়ে চমক দেখালেন কোটা সংস্কার আন্দোলনের নেতা নুরুল হক নূর। তবে নিজে বিজয়ী হলেও এই নির্বাচনে সন্তুষ্ট হতে পারছেন না নূর। তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি গতকাল অনুষ্ঠিত নির্বাচনকে ‘কলঙ্কজনক অধ্যায়’ বলে আখ্যায়িত করেন। এই নির্বাচন পুরো দেশবাসীকে হতাশ করেছে বলেও মনে করেন তিনি।

ভোট চলাকালে একটি ঘটনায় অজ্ঞান হয়ে যান নূর। পরে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। রাত সাড়ে তিনটার দিকে ফলাফল ঘোষণার পর একটি গণমাধ্যমের সঙ্গে কথা বলেন নূর।

নিজের বিজয় প্রসঙ্গে নূর বলেন, ‘এ রকম নির্বাচন আমাদের কারোরই প্রত্যাশা ছিল না। ২৮ বছর পর এই নির্বাচন হয়েছে। সারা দেশের মানুষ তাকিয়ে ছিল। জাতীয় নির্বাচনের পর নির্বাচনী ব্যবস্থার ওপর মানুষের যে অনাস্থার সৃষ্টি হয়েছিল— আমরা ভেবেছিলাম সকলের কাছে গ্রহণযোগ্য ও সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে সেখানে আশার আলোর সঞ্চার করা হবে। কিন্তু প্রশাসনের সহায়তায় ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠন যে কারচুপি করেছে তা শুধু ঢাকা বিশ্ববিদ্যালয় নয় পুরো দেশকে হতাশ করেছে।’

কোটা আন্দোলনকারী প্যানেলসহ বিরোধী প্যানেলগুলো গতকাল ডাকসু নির্বাচন বর্জন করে আন্দোলনের ডাক দিয়েছে। এর মধ্যে অনেকটা চমকের মতো নূর ভিপি নির্বাচিত হলেন। এবার তিনি কী করবেন? এমন প্রশ্নে নূর জানান, তারা আলোচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেবেন।

নুরুল হক নূর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। কোটা সংস্কার আন্দোলনে নেতৃত্ব দেওয়া সংগঠন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক তিনি। গত বছর কোটা সংস্কার আন্দোলনের সময় তিনি বারবার হামলার শিকার হয়ে আলোচনায় আসেন।

(ঢাকাটাইমস/১২মার্চ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :