ডাকসুর পুনঃতফসিল দাবিতে ছাত্রদলের বিক্ষোভ

প্রকাশ | ১২ মার্চ ২০১৯, ১২:৩৩ | আপডেট: ১২ মার্চ ২০১৯, ১৩:০৯

ঢাবি প্রতিবেদক, ঢাকাটাইমস

‘ভোট ডাকাতির’ অভিযোগ এনে ডাকসু নির্বাচন প্রত্যাখ্যান এবং পুনঃতফসিল ঘোষণার দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্র ধর্মঘট পালন করছে জাতীয়তাবাদী ছাত্রদল। এ উপলক্ষে মঙ্গলবার সকালে বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন এলাকা থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন সংগঠনটির নেতাকর্মীরা। ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সেটি অপরাজেয় বাংলার পাদদেশে গিয়ে বিক্ষোভ সমাবেশে মিলিত হয়।

সমাবেশে ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আকরামুল হাসান, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আল মেহেদী তালুকদার, সাধারণ সম্পাদক আবুল বাশার সিদ্দিকী, ছাত্রদলের প্যানেল থেকে ডাকসু নির্বাচনের সহ-সভাপতি (ভিপি) প্রার্থী মোস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক (জিএস) প্রার্থী খন্দকার আনিছুর রহমান (অনিক), সহ-সাধারণ সম্পাদক  (এজিএস) প্রার্থী খোরশেদ আলম সোহেলসহ কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 

ছাত্রদল প্যানেল ভিপি  প্রার্থী মোস্তাফিজুর রহমান সমাবেশে বলেন , ‘গতকাল ভোট ডাকাতির যে নির্বাচন হয়েছে সে নির্বাচনকে আমরা বাতিলের দাবি জানাচ্ছি। ভিসিসহ বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে আওয়ামী লীগ সমর্থিত শিক্ষকদের পদত্যাগ দাবি করছি। ডাকসু নির্বাচনের জন্য যে কমিটি ঘোষণা করা হয়েছে সেটা পুনর্গঠন করে পুনঃতফসিল ঘোষণার দাবি জানাচ্ছি।’

তিনি বলেন, ‘এটা ষড়যন্ত্রের নির্বাচন। রেজাল্ট পরিকল্পিত। তাই এ ফলাফল প্রত্যাখ্যান করছি।’ 

ছাত্রদলের পরবর্তী কর্মসূচি সম্পর্কে জানকে চাইলে তিনি বলেন, ‘আজকের কর্মসূচির পর পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।’

পরে অপরাজেয় বাংলার পাদদেশ থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে টিএসসির দিকে চলে যান ছাত্রদলের নেতাকর্মীরা।

(ঢাকাটাইমস/১২মার্চ/জেবি)