পিআইবির নতুন চেয়ারম্যান আবেদ খান

প্রকাশ | ১২ মার্চ ২০১৯, ১২:৪২

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

জ্যেষ্ঠ সাংবাদিক আবেদ খানকে প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশ (পিআইবি) এর পরিচালনা বোর্ডের চেয়ারম্যান পদে নিয়োগ দিয়েছে সরকার। সোমবার তথ্য মন্ত্রণালয়ের এক আদেশে এই নিয়োগ দেয়া হয়।

দৈনিক সমকালের সম্পাদক গোলাম সারওয়ার ছিলেন এই পদে। গত বছরের ১৩ আগস্ট গোলাম সারওয়ার মারা যাওয়ার পর থেকে পদটি ফাঁকা ছিল।

পিআইবির নতুন বোর্ডে তথ্য মন্ত্রণালয়, জনপ্রশাসন মন্ত্রণালয়, অর্থ বিভাগ এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ মনোনীত যুগ্ম-সচিব পদমর্যাদার একজন করে প্রতিনিধিকে সদস্য করা হয়েছে।

এছাড়া প্রধান তথ্য কর্মকর্তা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান, ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত, বাংলাদেশ পোস্টের প্রধান সম্পাদক শরীফ শাহাবুদ্দিন, একাত্তর টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক মোজাম্মেল হক বাবু, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) কোষাধ্যক্ষ দীপ আজাদ, বিএফইউজের সদস্য শেখ মামুনুর রশীদ, জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন ও বাংলাদেশ সংবাদ সংস্থার বিশেষ সংবাদদাতা অনুপ খাস্তগীরকে পরিচালনা বোর্ডের সদস্য করা হয়েছে। পিআইবির মহাপরিচালক এই বোর্ডের সদস্য সচিবের দায়িত্ব পালন করবেন।

(ঢাকাটাইমস/১২মার্চ/জেবি)