নিষেধাজ্ঞা নিয়ে মুখ খুললেন রবিউল

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১২ মার্চ ২০১৯, ১৩:৪৪ | প্রকাশিত : ১২ মার্চ ২০১৯, ১৩:৩৮

অসদাচরণের অভিযোগে তিন বছরের জন্য বহিষ্কার করা হয়েছে জাতীয় দলের সাবেক পেসার শেখ রবিউল ইসলাম শিবলুকে। গত ৬ মার্চ অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট সাব কমিটির চেয়ারম্যান অনিন্দিতা রায় স্বাক্ষরিত পত্রে তাকে বহিষ্কার করা হয়েছে।

পত্রে বলা হয়েছে, ক্রিকেট সাব কমিটির ৫ মার্চের সভায় গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থা পরিচালিত ক্রিকেট কার্যক্রমসহ সকল প্রকার ক্রীড়া কার্যক্রম থেকে (খেলোয়াড়, টিম ম্যানেজার, কোচ) আগামী তিন বছরের জন্য শেখ রবিউল ইসলাম শিবলুকে বহিষ্কার করা হলো।

তবে এমন শাস্তি মেনে নিতে পারছেন না রবিউল। এই শাস্তির কারণ খুঁজতে গিয়ে একটি অনলাইন মাধ্যমকে তিনি বলেন,‘‘সত্যি কথা বলতে আমিও ধোঁয়াশার মধ্যে আছি- কেন তারা এটা করেছে। ওরা বলছে অসদাচরণের কারণে আমাকে নিষিদ্ধ করেছে। আমি একজন জাতীয় খেলোয়াড়। কিন্তু গত বছরও আমাকে সাতক্ষীরা লিগে রাখেনি, এবারও রাখা হয়নি। এটা জানতে চাওয়া যদি আমার অপরাধ হয়ে থাকে, তাহলে আসলে বলার কিছু নেই।’

নিজের এই শাস্তিকে রাজনীতির স্বীকার উল্লেখ করে তিনি বলেন,‘আমাকে কেন বা কি কারণে বহিষ্কার করা হলো, সেটি আমি বুঝি না। আমি যেটুকু জানি মিটিংয়ের সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট সাব কমিটির চেয়ারম্যান অনিন্দিতা রায় ম্যাডাম ছিলেন না। জেলা ক্রীড়া সংস্থার প্রেরিত কাগজে তিনি স্বাক্ষর করেছেন। আমি ন্যাশনাল টিমের ক্রিকেটার, সাতক্ষীরার ক্রিকেটার। অথচ আমাকে সাতক্ষীরা জেলা টিমে নেওয়া হয় না। আমার সঙ্গে বৈষম্যমূলক আচরণ করা হয়। আমাকে জেলা টিমে না রাখার কারণ জিজ্ঞেস করা যদি আমার অপরাধ হয় তবে আমি অপরাধী। বাস্তবিক অর্থে আমি লোকাল ক্রীড়া সংস্থার রাজনীতির স্বীকার।’

উল্লেখ্য, অসদাচরণের অভিযোগে ক্রিকেটার শেখ রবিউল ইসলাম শিবলুকে ২৫ ফেব্রুয়ারি শোকজ নোটিশ দেয় জেলা ক্রীড়া সংস্থা। ওই সময় তাকে ২৮ ফেব্রুয়ারির মধ্যে শোকজের লিখিত জবাব দেওয়ার নির্দেশনা দেওয়া হয়। তবে তার দেওয়া জবাব সন্তোষজনক না হওয়ায় ক্রিকেট সাব কমিটির ৫ মার্চের সভায় তাকে তিন বছরের জন্য বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

(ঢাকাটাইমস/১২ মার্চ/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

জিম্বাবুয়ে সিরিজের শুরুতে মুস্তাফিজের খেলা নিয়ে যা জানাল বিসিবি

যে কারণে বাংলাদেশের প্রাথমিক দলে নেই সাকিব-মুস্তাফিজ

আইসিসির আন্তর্জাতিক প্যানেলে যুক্ত হলেন বাংলাদেশি আম্পায়ার মোর্শেদ

বড় চমক রেখে জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা

টি-টোয়েন্টি সিরিজ খেলতে সিলেটে পৌঁছেছে হারমানপ্রীত-স্মৃতি মানদানারা

তীব্র গরমে ফ্লাডলাইটে ফুটবল ম্যাচের সিদ্ধান্ত

জাতীয় দলে ফেরা নিয়ে নিজের সিদ্ধান্তের কথা জানালেন সুনীল নারিন

 হাথুরুর সঙ্গে নির্বাচকদের বৈঠক সম্পন্ন, আলোচনা হলো যা নিয়ে

মুস্তাফিজের আইপিএল ছাড়া নিয়ে যা বললেন চেন্নাই কোচ

ঢাকায় পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ

এই বিভাগের সব খবর

শিরোনাম :