ক্যাম্পাসে এসেই ছাত্রলীগের ধাওয়া খেলেন ভিপি নূর

ঢাবি প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১২ মার্চ ২০১৯, ১৫:৩৩ | প্রকাশিত : ১২ মার্চ ২০১৯, ১৪:২৬

ডাকসু ভিপি নির্বাচিত হওয়ার পর প্রথমবার ক্যাম্পাসে এসেই ধাওয়া খেলেন কোটা সংস্কার আন্দোলনের নেতা নুরুল হক নূর। তবে ছাত্রদল ও বাম সংগঠনগুলোর নেতাকর্মীদের চেষ্টায় তিনি রক্ষা পান।

এ সময় নূরকে হামলা থেকে বাঁচাতে গিয়ে আহত হন ছাত্রদলের প্যানেলের সমাজসেবা সম্পাদক প্রার্থী তৌহিদুল ইসলাম।

গতকাল অনুষ্ঠিত ঘটনাবহুল ডাকসু নির্বাচনে ভোট চলাকালে রোকেয়া হলে পরিদর্শনে গিয়ে নূর ছাত্রলীগের হামলার শিকার হন বলে অভিযোগ ওঠে। পরে তিনি একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা নেন।

নানা নাটকীয়তার পর সোমবার রাত সাড়ে তিনটার দিকে ডাকসু নির্বাচনের ফল ঘোষণা করেন উপাচার্য আখতারুজ্জামান। সেই ফলাফলে ছাত্রলীগের প্রার্থীকে পরাজিত করে ভিপি নির্বাচিত হয়ে চমক দেখান কোটা আন্দোলনের এই নেতা।

তবে নূরকে ভিপি হিসেবে মানতে নারাজ ছাত্রলীগ। ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠনটি জিএসসহ ২৩টি পদে বিজয়ী হলেও ভিপি পদে আবার নির্বাচন চেয়েছে। নূরকে শিবির কর্মী আখ্যায়িত করে মঙ্গলবার সকাল থেকে তারা এই দাবিতে ভিসির বাসভবনের সামনে আন্দোলন করছে। 

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুরে অপরাজেয় বাংলার পাদদেশ থেকে বাংলাদেশ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ নেতা নুরুল হক নূরের নেতৃত্ব একটি মিছিল বের হয়। মিছিলটি টিএসসি এলাকায় পৌঁছালে সেখানে ছাত্রলীগের ২৫-৩০ জন নেতাকর্মী হামলার চেষ্টা চালায়। এ সময় সবাই টিএসসির ভেতরে আশ্রয় নেন। পরে সেখানে ছাত্রদল ও বাম জোটের নেতাকর্মীরা গেলে ছাত্রলীগের নেতাকর্মীরা চলে যান।

এর কিছুক্ষণ পরেই ওই এলাকায় ছাত্রলীগের নেতাকর্মীদের মিছিল ও স্লোগান দিতে দেখা গেছে। এছাড়া কোটা সংস্কার আন্দেোলনের নেতাকর্মী ও অন্যান্যরাও পাল্টা মিছিল ও স্লোগান দিচ্ছেন।

(ঢাকাটাইমস/১২মার্চ/এনএইচএস/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :