সাশ্রয়ী দামের ফোন আনল হুয়াওয়ে

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ মার্চ ২০১৯, ১৪:২৭

তরুণদের জন্য আকর্ষণীয় মূল্যে প্রিমিয়াম ফিচারের ওয়াই সিক্স প্রো ২০১৯ নিয়ে এসেছে শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে। ফোনটিতে থাকছে শক্তিশালী র‌্যাম, ফ্রন্ট ফ্ল্যাশ স্মার্ট ক্যামেরা, ফ্যাশনেবল ডিজাইন, ডিউড্রপ এইচডিপ্লাস ডিসপ্লেসহ তরুণদের জন্য আকর্ষণীয় নানা ফিচার।

স্মার্টফোনটি এখন অনলাইন শপ পিকাবুতে প্রি-বুক করা যাচ্ছে। বৃহস্পতিবার ১৪ মার্চ থেকে আনুষ্ঠানিকভাবে হুয়াওয়ে অনুমোদিত সকল ব্র্যান্ডশপ ও আউটলেটে পাওয়া যাবে।

অপেক্ষাকৃত কম বাজেটে স্বাচ্ছন্দে স্মার্টফোন ব্যবহারের কথা মাথায় রেখে ফোনটিতে ৩ জিবি র‌্যাম রেখেছে হুয়াওয়ে। সঙ্গে রয়েছে ৩২ জিবি রম। এছাড়া এক্সটারনাল স্টোরেজের জন্য ৫১২ জিবি পর্যন্ত মেমোরি কার্ড ব্যবহার করা যাবে। ফলে মেমোরি ফুরিয়ে যাওয়া নিয়ে কোনো চিন্তা করতে হবে না। নিজের মতো করে অ্যাপ, অডিও এবং ভিডিও স্টোর করা যাবে নির্বিঘ্নে।

এতে ব্যবহার করা হয়েছে ৬.০৯ ইঞ্চির এইচডিপ্লাস ডিউড্রপ ডিসপ্লে। ফলে বড় ডিসপ্লের অভিজ্ঞতা পাবেন গ্রাহকরা। ফোনটির স্ক্রিন টু বডি রেশিও ৮৭ শতাংশ। ৮ মিলিমিটার পুরু স্মার্টফোনটি গঠনের দিক দিয়ে হ্যান্ডি।

ফোনটিতে সেলফির জন্য ৮ মেগাপিক্সেলে ফ্রন্ট ফ্ল্যাশ ও মোবাইল ফটোগ্রাফির জন্য ১৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা রাখা হয়েছে। আর ১.৮ অ্যাপারচারের কারণে অল্প আলোতেও স্মার্টফোনটিতে দারুণ ছবি পাওয়া যাবে।

ফ্যাশনেবল ডিজাইনের এ স্মার্টফোনটি তিনটি দারুণ কালারের সমারোহ। মিডনাইট ব্ল্যাক, স্যাফায়ার ব্লু এর সাথে রয়েছে লেদার ফিনিশড ডিজাইনের দৃষ্টি আকর্ষক অ্যাম্বার ব্রাউন কালার।

ওয়াই সিরিজের নতুন এ ফোনটিতে সর্বশেষ কাস্টমাইজড অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ৯.০ ও হুয়াওয়ের আপডেট ইএমইউআই ৯.০ ইনস্টল করা আছে।

ব্যাটারি ব্যাকআপের জন্য রয়েছে ৩০২০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি।

স্যাফায়ার ব্লু ও মিডনাইট ব্ল্যাক কালারের ফোনটির মূল্য ১২ হাজার ৯৯৯ টাকা। দৃষ্টি আকর্ষক লেদার ফিনিশড অ্যাম্বার ব্রাউন পাওয়া যাবে ১৩ হাজার ৫৯৯ টাকায়। ফোনটিতে থাকছে আকর্ষণীয় ডেটা বান্ডেল অফার। মোবাইল অপারেটর জিপি, রবি ও বাংলালিংকে বিশেষ এ ইন্টারনেট অফার পাওয়া যাবে।

হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপ (বাংলাদেশ) এর কান্ট্রি ডিরেক্টর কেলভিন ইয়াং বলেন, ‘ওয়াই সিক্স প্রো ২০১৯ এর আকর্ষণীয় ফিচার তরুণসহ সব গ্রাহকদের প্রত্যাশা পূরণ করবে।’

(ঢাকাটাইমস/১২মার্চ/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :