ডাকসু ভিপির আহ্বান

ঢাবিতে বুধবার থেকে ক্লাস-পরীক্ষা বর্জন

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১২ মার্চ ২০১৯, ১৬:০৪ | প্রকাশিত : ১২ মার্চ ২০১৯, ১৫:৪৬

সংবাদ সম্মেলনে ও ক্যাম্পাসে হামলা এবং নির্বাচনে কারচুপির অভিযোগ এনে আগামীকাল বুধবার থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ক্লাস ও পরীক্ষা বর্জনের ডাক দিয়েছেন বিশ্ববিদ্যালয়টির কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহসভাপতি (ভিপি) নুরুল হক নূর।

এ ছাড়া ডাকসু নির্বাচনে ব্যাপক অনিয়ম ও কারচুপির অভিযো্গ এনে তিনি ভিপি ও সমাজসেবা সম্পাদক পদ ছাড়া বাকি ২৩টি পদে পুনর্নির্বাচনের দাবি জানিয়েছেন।

আজ মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের্ রাজু ভাস্কর্যের পাদদেশে এক সমাবেশে এই দাবি করেন তিনি। এ সময় সেখানে উপস্থিত ছিলেন ছাত্রলীগ ছাড়া বাকি সব প্যানেলের নেতারা।

কেন ২৩টি পদে নির্বাচন চান, এমন প্রশ্নের জবাবে নুর বলেন, ‘প্রশাসন ভোট কারচুপি করে অন্য প্রার্থীদের হারিয়েছে। শিক্ষার্থীরা আমাকে ভোট দিয়ে জয়যুক্ত করেছে। তাই আমি তাদের প্রতিনিধি। এখন আমার দায়িত্ব হলো তাদের (শিক্ষার্থী) সঙ্গে নিয়ে আন্দোলনের মাধ্যমে একটি সুষ্ঠু নির্বাচন আয়োজন করতে কর্তৃপক্ষকে বাধ্য করা।’

নূর দাবি করেন, যদি সুষ্ঠু ভোট হয়, তাহলে ছাত্রলীগ সদস্যপদেও জিততে পারবে না। আর যদি পায় তাহলে তিনি বিশ্ববিদ্যালয় থেকে নিজের ছাত্রত্ব উঠিয়ে নেবেন।

ডাকসুর এই ভিপি ছাত্রলীগকে গুজব সংগঠন হিসেবে আখ্যায়িত করে বলেন, তাদের কাজ শুধু গুজব ছড়ানো।

অন্যদিকে, ছাত্রলীগ ডাকসুতে শুধু ভিপি পদে নির্বাচন আয়োজনের দাবিতে আজ ভোর চারটা থেকে বিক্ষোভ করছে সংগঠনের একাংশ (শোভন গ্রুপ)। তবে ডাকসুতে ভিপি পদে ছাত্রলীগের প্রার্থী সংগঠনের সভাপতি শোভন তার কর্মীদের নির্বাচনের ফল মেনে নিয়ে বিক্ষোভ প্রত্যাহারের আহ্বান জানিয়েছেন।

দীর্ঘ ২৮ বছর ১০ দিন পর সোমবার (১১ মার্চ) নির্বাচন হয় ডাকসুতে। এতে কয়েকটি হলে ভোট গ্রহণের আগেই বাক্সে ভরে রাখা ব্যালট পেপার উদ্ধারের ঘটনা ঘটে। এ ছাড়া ভোটে অনিয়মের অভিযোগ তোলা হয়। এসব অভিযোগে ছাত্রলীগ ছাড়া অন্য সব প্যানেল দুপুরে নির্বাচন বর্জন করে আবার ভোটের দাবি জানায়।

(ঢাকাটাইমস/১২মার্চ/মোআ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :