ঝিনাইদহে মাদ্রাসাছাত্র হত্যায় দুই জনের যাবজ্জীবন

প্রকাশ | ১২ মার্চ ২০১৯, ১৭:৫০

ঝিনাইদহ প্রতিনিধি, ঢাকাটাইমস

ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলার ভোমরা ডাঙ্গা গ্রামের মাদ্রাসাছাত্র মিরাজ হোসেন হত্যা মামলায় দুই জনের যাবজ্জীবন কারাদ- দিয়েছেন আদালত। মামলার অপর ২ আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

মঙ্গলবার দুপুরে ঝিনাইদহের অতিরিক্ত দায়রা জজ ১ম আদালতের বিচারক এম জি আযম এ রায় ঘোষণা করেন।

সাজাপ্রাপ্তরা হলেন, বাগেরহাট জেলার মোড়লগঞ্জ উপজেলার পুটিখালী গ্রামের মৃত কাছেম আলী শেখের ছেলে আতাহার আলী শেখ ওরফে আতিক হুজুর ও ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলার ভোমরাডাঙা গ্রামের আনারুল ইসলামের ছেলে হাবিবুর রহমান।

মামলার বিবরণে জানা যায়, ২০১৫ সালের ১৪ মার্চ কোটচাঁদপুর উপজেলার ভোমরাডাঙ্গা গ্রামের মোহর আলীর ছেলে মাদ্রাসাছাত্র মিরাজ হোসেন গ্রামের একটি মাদ্রাসায় ওয়াজ মাহফিল শুনতে যান। পরদিন সকালে গ্রামের মাঠে ভূট্টা ক্ষেতে তার ক্ষত-বিক্ষত লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় নিহতের চাচা জিন্দার আলী বাদি হয়ে কোটচাঁদপুর থানায় একটি মামলা দায়ের করে। পুলিশ ৪ জনকে আসামি করে আদালতে চার্জশিট দাখিল করে।

দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে মঙ্গলবার বিজ্ঞ আদালত আসামি আতাহার আলী ওরফে আতিক হুজুর ও হাবিবুর রহমানকে যাবজ্জীবন সশ্রম কারাদ- ও ২০ হাজার টাকা করে জরিমানা করেন। জরিমানা অনাদায়ে আরও ২ বছরের সশ্রম কারাদ-ের আদেশ দেওয়া হয়। মামলার অন্যদুই আসামি নাসির সরকার ও ইউসুফ আলীকে খালাস দেওয়া হয়।

ঢাকাটাইমস/১২মার্চ/ইএস