তৃণমূলের প্রার্থী মিমি ও নুসরাত

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১২ মার্চ ২০১৯, ১৯:৫৭ | প্রকাশিত : ১২ মার্চ ২০১৯, ১৯:৫১
ছবিতে বামে অভিনেত্রী মিমি চক্রবর্তী, ডানে নুসরাত জাহান

সামনেই ভারতের লোকসভা নির্বাচন। এই নির্বাচনকে সামনে রেখে মঙ্গলবার তৃণমূলের প্রার্থী তালিকা ঘোষণা করেছেন পশ্চিমবঙ্গের মূখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। সেই তালিকার সবচেয়ে বড় চমক টলিউডের দুই নায়িকা ও ঘনিষ্ঠ বান্ধবী মিমি চক্রবর্তী ও নুসরাত জাহান।

উত্তর চব্বিশ পরগনার বসিরহাট লোকসভা কেন্দ্রে অভিনেত্রী নুসরাত জাহানকে প্রার্থী করেছে তৃণমূল। বসিরহাটের বিদায়ী সাংসদ ইদ্রিস আলিকে টিকিট দেয়া হয়নি। বসিরহাট মূলত গ্রামীণ এলাকা। সংখ্যালঘু প্রধান। গ্রামীণ এলাকায় সেলিব্রিটি প্রার্থীদের ঘিরে উন্মাদনা তৈরি হয় অপেক্ষাকৃত বেশি। তার পাশাপাশি নুসরাত সংখ্যালঘু মুখ। ফলে বসিরহাটে নুসরাতের আশু সাফল্য নিয়ে ইতিমধ্যে চর্চা শুরু হয়েছে তৃণমূলের অন্দরে।

তবে নুসরাত জাহানের চেয়েও বড় চমক তার ঘনিষ্ঠ বান্ধবী ও অভিনেত্রী মিমি চক্রবর্তী। নুসরাত যে প্রার্থী হতে পারেন, সে জল্পনা রাজ্যের রাজনৈতিক শিবিরে বেশ কিছু দিন ধরেই চলছিল। কিন্তু মিমি চক্রবর্তীর নাম সেভাবে আলোচনায় ছিল না। যাদবপুরের মতো আসনে সেই মিমিকে প্রার্থী করে বেশ চমকে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিকে বাদ পড়েছেন দুই তারকা সাংসদ। মেদিনীপুর থেকে অভিনেত্রী সন্ধ্যা রায় এবং কৃষ্ণনগর থেকে অভিনেতা তাপস পাল। মঙ্গলবার প্রার্থী ঘোষণার দিন সাংবাদিক সম্মেলনে সন্ধ্যা রায়কে পাশে নিয়েই মমতা বন্দ্যোপাধ্যায় জানান, তাকে টিকিট দেয়া হচ্ছে না। তবে দল তাকে অন্য কাজে লাগাবে। আর তাপস পালকে বাদ দেয়া হয়েছে শারীরিক অসুস্থতার কারণে।

অন্যদিকে গতবার বাঁকুড়ায় প্রার্থী ছিলেন অভিনেত্রী মুনমুন সেন। সেখানে এবার তৃণমূল থেকে প্রার্থী করা হয়েছে রাজ্যের অত্যন্ত গুরুত্বপূর্ণ মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়কে। তবে মুনমুন প্রার্থী তালিকা থেকে বাদ পড়েননি। বিজেপির কেন্দ্রীয় মন্ত্রী ও গায়ক বাবুল সুপ্রিয়র সঙ্গে টক্কর দেয়ার জন্য মুনমুনকে প্রার্থী করা হয়েছে আসানসোলে।

ঘাটাল, হাওড়া, বীরভূম এবং বালুরঘাট কেন্দ্রের তারকা সাংসদরা অবশ্য নেত্রী মমতার আস্থা অর্জন করতে পেরেছেন। ঘাটালে নায়ক দেব, হাওড়ায় প্রসুন বন্দ্যোপাধ্যায়, বীরভূমে শতাব্দী রায় এবং বালুরঘাটে অর্পিতা ঘোষ এবারও তৃণমূলের টিকিট পেয়েছেন। সব মিলিয়ে দলটিতে এবার তারকা প্রার্থীর সংখ্যা সাত জন।

ঢাকাটাইমস/১২মার্চ/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :