চবিতে ডাকসুর পুনর্নির্বাচন দাবির মিছিলে ছাত্রলীগের হামলা

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ মার্চ ২০১৯, ২১:৫২

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ ডাকসুতে প্রহসনের নিবার্চন হয়েছে অভিযোগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে প্রগতিশীল ছাত্রজোট ও সাম্রাজ্যবাদবিরোধী ছাত্র ঐক্যের বের করা প্রতিবাদ মিছিলে হামলা চালিয়েছে চবি শাখা ছাত্রলীগ। এতে ছয়জন আহত হয়েছে। আজ মঙ্গলবার দুপুর ১টার দিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনের রাস্তায় এ হামলার ঘটনা ঘটে।

আহতরা হলেন, চবি শাখা ছাত্রফ্রন্টের সভাপতি অর্থনীতি বিভাগের আবিদ, রাজেশ, নাট্যকলা বিভাগের ওয়াছি, অর্থনীতি বিভাগের জান্নাত মুমু, সায়মা আক্তার নিশো ও মাহবুবা জাহান রুমি।

চবি সূত্র জানায়, ডাকসু নির্বাচনের পুনঃ তফসিল ঘোষণা এবং অলিম্বে চাকসু নির্বাচনের দাবিতে চাকসু ভবনের সামনে থেকে বিক্ষোভ মিছিল শুরু করে তারা। মিছিলটি একটু এগোতেই তাতে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা চালায়। পরে ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক গৌর চাঁদ ঠাকুর বলেন, ‘আমরা শান্তিপূর্ণভাবে মিছিল করছিলাম। ক্যাম্পাসকে অস্থিতিশীল করে তুলতে ছাত্রলীগ আমাদের ওপর হামলা চালিয়েছে। বিশ্ববিদ্যালয়ে শুধু ছাত্রলীগ থাকবে, অন্য কোনো সংগঠন থাকতে পারবে না বলে তারা হুমকি দেয়।’ ক্যাম্পাস পরিস্থিতি এখন স্বাভাবিক রয়েছে জানিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর আলী আজগর চৌধুরী বলেন, ‘ছাত্র সংগঠনগুলোও বলে আসছিল সহাবস্থান রয়েছে। তাই হঠাৎ এমন ঘটনার জন্য আমরা প্রস্তুত ছিলাম না। হামলার শিকার শিক্ষার্থীরা লিখিতভাবে অভিযোগ দিলে আমরা যথাযথ ব্যবস্থা নিব।’

এ বিষয়ে হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বেলাল উদ্দিন জাহাঙ্গীর বলেন, ‘প্রক্টর বডির সহায়তায় আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছি।’ হামলার কথা স্বীকার করে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক উপবিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিষয়ক সম্পাদক রকিবুল হাসান দিনার বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বিরুদ্ধে মিছিলে স্লোগান দেয়ায় ছোট ভাইরা তা প্রতিহত করে। ক্যাম্পাসে সহাবস্থানের সুযোগ নিয়ে ক্যাম্পাস অস্থিতিশীল করার চেষ্টা করলে কাউকে ছাড় দেয়া হবে না।’

(ঢাকাটাইমস/১২মার্চ/মোআ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :