প্রাধ্যক্ষের পদত্যাগের দাবিতে রোকেয়া হলে রাতভর বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ মার্চ ২০১৯, ০৯:১০ | প্রকাশিত : ১৩ মার্চ ২০১৯, ০৯:০২

ঢাকা বিশ্ববিদ্যালয় হল সংসদ নির্বাচনে কারচুপির অভিযোগ এনে রোকেয়া হলে পুনর্নির্বাচন ও হল প্রাধ্যক্ষ অধ্যাপক জিনাত হুদার পদত্যাগ দাবিতে রাতভর বিক্ষোভ করেছে হলটির ছাত্রীরা। ছাত্রলীগ প্যানেলের প্রার্থী ছাড়া অন্য সব সংগঠনের প্রার্থীরা এই আন্দোলনে অংশ নেন।

মঙ্গলবার রাত ১০টার পর থেকে হলের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করতে থাকেন ছাত্রীরা। ভোররাত পর্যন্ত বিক্ষোভ করেন তারা্।

গত সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন হয়। নির্বাচন চলাকালে রোকেয়া হলে ভোটকেন্দ্রের পাশের একটি কক্ষ থেকে তিনটি ট্রাংকে ভরা ফাঁকা ব্যালট পেপার উদ্ধার করাকে কেন্দ্র করে অস্থিরতা শুরু হয়। নির্ধারিত সময়ের এক ঘণ্টা পর ভোট শুরু এবং তার এক ঘণ্টা পর আবার ভোট বন্ধ হয়ে যায়। কয়েক ঘণ্টা বন্ধ থাকার পর বিকাল তিনটায় ফের ভোট শুরু হয়।

নির্বাচনে কারচুপি হয়েছে এমন অভিযোগ এনে রোকেয়া হলে পুনর্নির্বাচন ও হল প্রাধ্যক্ষের পদত্যাগের দাবিতে গতকাল রাত ১০টার পর থেকে ভোর পর্যন্ত বিক্ষোভ করতে থাকেন হলটির ছাত্রীরা।

বিক্ষোভকারীরা ‘কারচুপির নির্বাচন মানি না, মানব না’, ‘প্রহসনের নির্বাচন মানি না, মানব না’, ‘অবিলম্বে প্রাধ্যক্ষের পদত্যাগ করতে হবে’ সহ বিভিন্ন স্লোগান দেন।

প্রাধ্যক্ষের পদত্যাগ ও পুনর্নির্বাচন না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার কথা জানিয়েছেন বিক্ষোভে অংশ নেওয়া শিক্ষার্থীরা।

আন্দোলনে অংশ নেওয়া এক শিক্ষার্থী বলেন, ‘সারারাত ধরে মেয়েরা বিক্ষোভ করেছে। প্রাধ্যক্ষের কোনো খোঁজ নাই। ফোন দিলেও ফোন ধরেন না।’

বিক্ষোভের খবর পেয়ে রোকেয়া হল সংসদ নির্বাচনের চিফ রিটার্নিং অফিসার ফারহানা ফেরদৌসীসহ কয়েকজন আবাসিক শিক্ষক সেখানে গিয়ে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন।

(ঢাকাটাইমস/১৩মার্চ/এমআর)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :