বিট ডিফেন্ডারের পরিবেশক হলো গ্লোবাল ব্র্যান্ড

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ মার্চ ২০১৯, ১০:৪৭

রোমানিয়ার নেতৃত্বস্থানীয় অ্যান্টিভাইরাস ও বিশ্বের অন্যতম সাইবার সিকিউরিটি ব্র্যান্ড ‘বিটডিফেন্ডার’ এর বাংলাদেশে পরিবেশক হলো দেশের অন্যতম বৃহৎ তথ্য প্রযুক্তি পণ্য পরিবেশক কোম্পানি ‘গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেড’।

আপনার কম্পিউটার বা অফিস নেটওয়ার্ক যে কোনো সময় ভাইরাস বা হ্যাকার দ্বারা আক্রান্ত হতে পারে। ফেসবুক, টুইটার আর গুগল সার্চের ফেইক লিঙ্ক আর স্মার্টফোনের অ্যাপ, ইউআরএল শর্টেনিং সার্ভিস, ইমেইল , অনলাইন বিজ্ঞাপন আর বহুল প্রচলিত ইউএসবি (পেন) ড্রাইভ এর মাধ্যমে যে কোনো সময় ঘটতে পারে সাইবার ক্রাইম। শক্তিশালী ও ফিচার সমৃদ্ধ অ্যান্টিভাইরাস ছাড়া কম্পিটারের জন্য প্রতিনিয়তই নতুন নতুন ফাঁদ পেতে তৈরি থাকে ভাইরাস/ম্যালওয়ার/ট্রোজান/স্পাইওয়ার/ফিশিং আর হ্যাকাররা।

দেশের প্রযুক্তি ব্যবহারকারীদেরকে সাইবার জগতে সুরক্ষিত রাখতে বিটডিফেন্ডার ইন্টারনেট সিকিউরিটি অ্যাপ্লিকেশন অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। বিট ডিফেন্ডারের কৃত্রিম বুদ্ধিমত্তা সম্পন্ন প্রতিরক্ষা ব্যবস্থা অ্যাপ্লিকেশনটির মাধ্যমে অনলাইন হুমকি চিহ্নিত করে তা উৎখাত করে।

‘বিট ডিফেন্ডার’ এর উল্লেখযোগ্য ফিচার সমূহের মধ্যে রয়েছে অনলাইন থ্রেট প্রিভেসশন, অ্যাডভান্সড থ্রেট ডিফেন্স, ফাইল এনক্রিপশন, ইমপ্রুভড প্যারেন্টাল কন্ট্রোল, ওয়েব ক্যাম প্রটেকশন, এন্টি ফিশিং, ফাইল ¯্রডোর, ভালনেরাবিলিটি স্ক্যান, এন্টি ফ্রড, ওয়াই-ফাই সিকিউরিটি এডভাইজার, ডিভাইস এন্টি থেফট, ওয়ান ক্লিক অপটিমাইজার, ডিস্ক ক্লিন আপ, সেইফ ফাইলস, র‌্যানসমওয়্যার প্রটেকশন এন্টি স্প্যাম, ফায়ারওয়াল সহ অন্যান্য গুরুত্বপূর্ন ফিচার যা আপনার পিসি কে করবে সম্পূর্ন নিরাপদ।

দীর্ঘ ১৭ বছর ধরে বিশ্বের ৫০ কোটি প্রযুক্তিপ্রেমীদের আস্থা অর্জন করে শীর্ষস্থান ধরে রেখেছে ‘বিটডিফেন্ডার অ্যান্টিভাইরাস’। বিশ্বের অন্যান্য দেশের মত বাংলাদেশেও বিট ডিফেন্ডার ১ নম্বর অ্যান্টিভাইরাস হিসেবে গ্রহনযোগ্যতা পাবে বলে ধারনা করছেন দেশের বিজ্ঞ প্রযুক্তিবিদরা।

খুব শিগগিরই সারাদেশে বাজারজাত করা হবে বিট ডিফেন্ডার ইন্টারনেট সিকিউরিটির ১ ইউজার এবং ৩ ইউজার। এর পাশাপাশি ছোট, মাঝারি ও বৃহৎ করপোরেট সল্যুশনের জন্য বিভিন্ন চাহিদা অনুযায়ী বিট ডিফেন্ডার এন্ডপয়েন্ট সিকিউরিটিও পাওয়া যাবে বলে জানিয়েছেন গ্লোবাল ব্র্যান্ড।

(ঢাকাটাইমস/১৩মার্চ/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :