পুনর্নির্বাচনের দাবিতে ঢাবিতে শিক্ষার্থীদের জমায়েত

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ মার্চ ২০১৯, ১৩:০২

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনের ফলাফল বাতিল করে নতুন করে নির্বাচনের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জমায়েত হয়েছেন শিক্ষার্থীরা। রাজু স্মৃতি ভাস্কর্যের সামনে জড়ো হয়ে বিক্ষোভ করছেন তারা।

নির্বাচন বাতিল করে পুনঃতফসিলের দাবিতে বুধবার উপাচার্যকে স্মারকলিপি দেবেন নির্বাচনে অংশ নেয়া পাঁচটি প্যানেল। পুনঃতফসিল, উপাচার্যের পদত্যাগ, ডাকসু নির্বাচন কমিশনারদের পদত্যাগসহ বিভিন্ন দাবিতে তারা স্মারকলিপি দেবেন বলে জানা গেছে।

বামজোটের নেতারা দাবি করেন, ডাকসু নির্বাচনে অনিয়মসহ সিলমারা ব্যালট পাওয়ার প্রমাণ পেয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। গতকালই বাম সংগঠনগুলোর জোট প্রগতিশীল ছাত্র ঐক্য, কোটা আন্দোলনকারীদের সংগঠন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, স্বাধিকার স্বতন্ত্র পরিষদ ও স্বতন্ত্র জোট এই নির্বাচন প্রত্যাখ্যান করে বিবৃতি দেয়।

এদিকে ডাকসু পুনর্নির্বাচনের দাবিতে টিএসসির রাজু ভাস্কর্যের সামনে ছয় শিক্ষার্থীর অনশন এখনো অব্যাহত আছে। মঙ্গলবার সন্ধ্যা থেকে চারজন আমরণ অনশন শুরু করলেও পরে তাদের সঙ্গে আরও দুই শিক্ষার্থী যোগ দেন।

অনশনকারী প্রার্থীরা হলেন- ডাকসু নির্বাচনে শহীদুল্লাহ হল সংসদের সাহিত্য সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতাকারী শোয়েব মাহমুদ, মুহসীন হল সংসদের সংস্কৃতি সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতাকারী মো. মাঈন উদ্দিন, জগন্নাথ হল সংসদের সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতাকারী অনিন্দ্য মণ্ডল, কেন্দ্রীয় সংসদের ছাত্র পরিবহন পদে প্রতিদ্বন্দ্বিতাকারী তাওহীদ তানজীম।

অনশনকারীদের দাবি, শিক্ষকদের সহযোগিতায় ডাকসু ও হল সংসদে প্রহসনের নির্বাচন হয়েছে। তারা আবারও নির্বাচন চান। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের আশ্বাস না পাওয়া পর্যন্ত তারা আমরণ অনশন চালিয়ে যাবেন বলে জানান।

(ঢাকাটাইমস/১৩মার্চ/এমআর)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :