অপূর্ব-মেহজাবিনের ‘মেঘের বাড়ি যাবো’

প্রকাশ | ১৩ মার্চ ২০১৯, ১৩:২৩

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস

বাংলা নাট্য জগতের তুমুল জনপ্রিয় জুটি জিয়াউল ফারুক অপূর্ব ও মেহজাবিন চৌধুরী। ২০১৭ সালের রোজার ঈদে প্রচারিত তাদের ‘বড় ছেলে’ নাটকটি নিয়ে এখনও দর্শক আলোচনা ও প্রশংসা করেন। এছাড়া এ জুটির সবগুলো নাটকই দর্শকপ্রিয়। এক কথায়, ছোট পর্দার সফল জুটিদের অন্যতম তারা।

সেই সাফল্যের ধারাবাহিকতায় এবার পহেলা বৈশাখের নাটক নিয়ে আসছেন অপূর্ব ও মেহজাবিন। নাম ‘মেঘের বাড়ি যাবো’। চয়ন দেবের রচনায় এটি নির্মাণ করেছেন শুভ। পহেলা বৈশাখ উপলক্ষে কোনো একটি অনলাইন প্লাটফর্মে নাটকটি প্রচার হওয়ার কথা। প্রচার হবে একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলেও।

নাটকের কাহিনিতে দেখা যাবে, মেহজাবিন নিন্ম মধ্যবিত্ত পরিবারের মেয়ে। একটি প্রতিষ্ঠানে ছোট খাটো চাকরি করেন। গায়ের রঙ চাপা শ্যামলা। মুখজুড়ে বসন্ত ও ব্রণের কালো কালো দাগ।

একই অফিসে চাকরি করেন অভিনেতা অপূর্ব। তারও একটি রোগ আছে। চুলকানির সমস্যা। ইলিশ মাছ, চিংড়ি, বেগুন, গরুর মাংস, পুঁইশাক জাতীয় খাবার খেতে পারেন না। খেলেই চুলকানি শুরু হয়।

নিজেদের এই সমস্যা নিয়ে দুইজনকেই নানা কটু কথা শুনতে হয়। মাঝে মাঝে তাদের মন খারাপ হয়। আবার কখনও শুনেও না শোনার ভান করেন। অফিসের এই নানা নাটকীয়তার মাঝেই প্রেম হয় অপূর্ব ও মেহজাবিনের। এরপর কি ঘটে তা দেখা যাবে পর্দায়।

ঢাকাটাইমস/১৩মার্চ/এএইচ