আইক্যানের ইভেন্টে বাংলাদেশের ইনোভেডিয়াস

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ মার্চ ২০১৯, ১৫:৪৫

‘ওয়ান ওয়ার্ল্ড ওয়ান ইন্টারনেট’ নামে আইক্যানের চলমান ইভেন্টটিতে বাংলাদেশ থেকে প্রথমবারের মতো অংশ নিয়েছে ডোমেইন অ্যাক্রেডিটেড রেজিস্ট্রার ইনোভেডিয়াস প্রাইভেট লিমিটেড। যার প্রতিনিধিত্ব করছেন ইনোভেডিয়াস প্রাইভেট লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর মোহাম্মদ মেহেদি হাসান ইমন।

আইক্যান কর্তৃক আয়োজিত আইক্যান৬৪ কমিউনিটি ফোরাম অনুষ্ঠিত হচ্ছে জাপানের কোবে সিটিতে। ফোরাম চলবে ৯ মার্চ থেকে ১৪ মার্চ পর্যন্ত। বিশ্বের বিভিন্ন দেশ থেকে এখানে উপস্থিত হয়েছেন ডোমেইন রেজিস্ট্রার, রেজিস্ট্রি, ইন্টারনেট সিকিউরিটি ও আইক্যান বোর্ড। সেখানে অন্য দেশের সঙ্গে অংশ নিয়ে বাংলাদেশি প্রতিষ্ঠান ইনোভেডিয়াস প্রাইভেট লিমিটেড।

ইনোভেডিয়াস প্রাইভেট লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর মোহাম্মদ মেহেদি হাসান ইমন বলেন, প্রথমবারের মতো বাংলাদেশ থেকে এই ধরনের ইভেন্টে অংশগ্রহণ করা হয়েছে। সেখানে আমাদের প্রতিষ্ঠান প্রতিনিধিত্ব করছে ভাবতেই ভালো লাগছে। আমরা দেশে প্রযুক্তিবান্ধব নানা ধরনের কাজের পাশাপাশি দেশের বাহিরে কাজ করছি। বাংলাদেশের সুনাম বয়ে আনার জন্য আমাদের কাজের ধারাবাহিকতা থাকবেই। এ ছাড়াও, ইনোভেডিয়াস প্রাইভেট লিমিটেড ‘রেজিস্ট্রো’ নামে ডোমেইন সেবা দিচ্ছে। ইভেন্টে রেজিস্ট্রোকেও আমরা প্রাধাণ্য দিচ্ছি।

তিনি আরো বলেন, এই ইভেন্টে অংশ নেয়াতে ইনোভেডিয়াস কাজের জায়গায় আরো একধাপ এগিয়ে গেলো। নেটওয়ার্কসহ উপস্থিত অন্য দেশের ডোমেইন রেজিস্ট্রার, রেজিস্ট্রি, ইন্টারনেট সিকিউরিটি ও আইক্যান বোর্ডদের সঙ্গে আমাদের সুসম্পর্ক তৈরি হয়েছে।

(ঢাকাটাইমস/১৩মার্চ/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :