গোপালগঞ্জে ফেসবুককেন্দ্রিক ভোটের প্রচার তুঙ্গে

নিজস্ব প্রতিবেদক, গোপালগঞ্জ
| আপডেট : ১৩ মার্চ ২০১৯, ১৬:৩৬ | প্রকাশিত : ১৩ মার্চ ২০১৯, ১৬:২৭

আগের মতো শুধু পোস্টার বা মাইকিং কিংবা উঠান বৈঠক বা জনসভা নয়, এখন নির্বাচনী প্রচারের জোয়ার বইছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। গোপালগঞ্জে উপজেলা নির্বাচনকে সামনে রেখে প্রার্থী ও তাদের সমর্থকেরা ফেসবুককেন্দ্রিক প্রচারণা চালাচ্ছেন। আর সেটা অনেকটা জোরেশোরেই।

দিন-রাত নতুন নতুন কৌশলে ভোটারদের দৃষ্টি আকর্ষণ করতে স্থির ও ভিডিও ক্লিপ ছাড়া হচ্ছে। অনেকে বিভিন্ন ছন্দে বা গানের তালে তালে ভোট চাইছেন।

সারাদেশের চেয়ে গোপালগঞ্জের উপজেলা নির্বাচন আলাদা। কেননা এখানে ক্ষমতাসীন আওয়ামী লীগ থেকে দলীয় প্রতীক নৌকা কাউকে দেয়া হয়নি। এজন্য এখানে নির্বাচনী উত্তাপও বেশি। ফেসবুকে দৃষ্টিনন্দন পোস্ট এবং দোয়া ও ভোট প্রার্থনা করছেন প্রার্থীরা। বসে নেই তাদের সমর্থকেরাও। নিজ নিজ প্রার্থীদের গুণকীর্তন করে ফেসবুকে ভোটারদের দৃষ্টি আকর্ষণের চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এখন মাঠের চেয়ে সোস্যাল মিডিয়ায়ই নির্বাচনী প্রচার প্রচারণা বেশি।

প্রার্থীদের প্রচার-প্রচারণার ছবি ও ভিডিও এখন ফেসবুক ভরপুর। একের পর এক প্রচার তথ্য ও ভিডিও আসছে সোস্যাল মিডিয়ায়। আবার কোনো কোনো প্রার্থী তাদের প্রচার প্রচারণা ফেসবুকের মাধ্যমে সরাসরি ভোটারদের কাছে পৌঁছে দিচ্ছেন।

প্রতীক বরাদ্দের পরপরই গোপালগঞ্জের পাঁচ উপজেলায় নির্বাচনী প্রচারণা এখন জোরেশোরে শুরু হয়েছে। আগামী ২৪ মার্চ গোপালগঞ্জের পাঁচ উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। আর তাই প্রার্থী ও তার সমর্থকেরা দিনরাত বিভিন্ন এলাকা চষে ফিরছেন। ভোটারদের দুয়ারে দুয়ারে যাচ্ছেন। চাচ্ছেন দোয়া ও আর্শিবাদ। আর সেই সাথে নিজের মার্কায় ভোট চাইতেও ভুল করছেন না। আর নির্বাচিত হতে পারলে কী কী কাজ করবেন সেসব প্রতিশ্রুতি তো আছেই। দল বেঁধে বিভিন্ন এলাকায় ভোট প্রার্থনায় এখন সবাই ব্যস্ত সময় পার করছেন।

গোপালগঞ্জ সদর উপজেলার ভোটার ফিরোজুর রহমান, অনিশেষ রায়, পলান বিশ্বাস, আজিজুর রহমান, আনিস শেখসহ বেশ কয়েকজনের সাথে কথা হলে তারা বলেন, আওয়ামী লীগ থেকে দলীয়ভাবে চেয়ারম্যান পদে কাউকে মনোনয়ন না দেয়ায় চেয়ারম্যান প্রার্থীরা বাড়তি চাপে পড়েছেন। যে কারণে নির্বাচনী প্রচারণা এখানে ভিন্ন মাত্রা পেয়েছে। তবে ভোটাররা এবার বুঝেশুনে পছন্দের প্রার্থীকেই ভোট দেবেন। জনগণের কাজ করবেন এমন প্রার্থীকেই আমরা নির্বাচনের মাধ্যমে জয়যুক্ত করবো।

প্রসঙ্গত, গোপালগঞ্জের পাঁচ উপজেলায় তৃতীয় ধাপে আগামী ২৪ মার্চ নির্বাচন অনুষ্ঠিত হবে। এদিন আট লাখ ৮০ হাজার ৯৪৫ জন ভোটার তাদের পছন্দের প্রতিনিধি নির্বাচন করবেন।

(ঢাকাটাইমস/১৩মার্চ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :