স্বামীর যৌতুক মামলায় স্ত্রী গ্রেপ্তার, পরে জামিন

প্রকাশ | ১৩ মার্চ ২০১৯, ১৯:২৪

আদালত প্রতিবেদক, ঢাকাটাইমস

স্বামীর কাছে ১০ লাখ টাকা যৌতুক চেয়ে না পাওয়ায় মারধরের অভিযোগে এক মামলায় স্ত্রী আলিফ লায়লা রোজীকে (৫০) পুলিশ গ্রেপ্তার করেছে। পরে আদালত তার জামিন মঞ্জুর করেছে।

আজ বুধবার ঢাকা মহানগর হাকিম আবু সুফিয়ান মো. নোমান শুনানি শেষে নারী বিবেচনায় আসামির জামিন মঞ্জুর করেন।

মামলার বাদীপক্ষের আইনজীবী মো. বাহালুল আলম বাহার বলেন, মঙ্গলবার রোজীকে রাজধানীর শহীদবাগের একটি বাসা থেকে গ্রেপ্তার করে শাহজাহানপুর থানার পুলিশ। আজ দুপুরে তাকে আদালতে হাজির করা হয়।

রোজী কুমিল্লার মারাদনগর উপজেলার ফুলঘর গ্রামের মো. চান মিয়ার মেয়ে। তার স্বামী মো. আলী আশ্রাফ (৫৬) একই জেলার বরুড়া উপজেলার সোনা পুকুরিয়া গ্রামের মৃত ইসমাইলের ছেলে।

মামলার অভিযোগ থেকে জানা যায়, আলী আশ্রাফের প্রথম স্ত্রী দুটি কন্যাসন্তান রেখে ২০১১ সালে মারা যান। বর্তমানে ওই দুই মেয়ের বয়স ২৩ ও ১৬ বছর। প্রথম স্ত্রীর মৃত্যুর পর আশ্রাফ ২০১২ সালের ২৯ সেপ্টেম্বর রোজীকে বিয়ে করেন। এরপর রাজধানীর শহীদবাগের একটি বাসায় স্ত্রী ও সন্তানদের নিয়ে বসবাস করছিলেন। বিয়ের কিছুদিন পর রোজী স্বামীর কাছে ১০ লাখ টাকা যৌতুক দাবি করে আসছিলেন। কিন্তু টাকা না দেয়ায় তাকে মারধর শুরু করেন রোজী। এ নিয়ে থানায় জিডিসহ স্থানীয় ওয়ার্ড কমিশনারের কাছে নালিশ করেন আশ্রাফ। গত ৮ ফেব্রুয়ারি রাতে ১০ লাখ টাকা যৌতুকের জন্য মারধর করে আশ্রাফকে বাসা থেকে বের করে দেন রোজী।

এই অভিযোগে আশ্রাফ গত ১১ ফেব্রুয়ারি সিএমএম আদালতে মামলা করেন। ওই দিন আদালত আসামিকে ১০ মার্চ আদালতে হাজির হতে সমন জারি করে। কিন্তু আসামি সেদিন হাজির না হওয়ায় আদালত গ্রেপ্তারি পরোয়ানা জারি করলে পুলিশ তাকে মঙ্গলবার (১২ মার্চ) গ্রেপ্তার করে।

(ঢাকাটাইমস/১৩মার্চ/মোআ)