ঢামেকের পাঁচ ক্যান্টিন-দোকানকে পৌনে পাঁচ লাখ জরিমানা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ মার্চ ২০১৯, ২২:১৯

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের তিনটি ক্যান্টিন ও ভেতরে-বাইরের দুটি খাবারের প্রতিষ্ঠানটিকে চার লাখ ৭০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। হাসপাতালের চিকিৎসক, ছাত্র  ও সেবিকাদের ক্যান্টিনে তেলাপোকার রাজত্ব, খাবারের ওপর পোকামাকড় ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরির প্রমাণ পায় সংস্থাটি।

বুধবার ঢামেক হাসপাতালের বিভিন্ন ক্যান্টিনে অভিযান শেষে অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (উপসচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ার ঢাকা টাইমসকে বলেন, দেশের অত্যন্ত মেধাবী সন্তান উচ্চতর ডিগ্রি অর্জনে অধ্যয়নরত চিকিৎসকদের ক্যান্টনটির চিত্র  বেশি ভয়াবহ। নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে হচ্ছে রান্না। এ অপরাধে ডক্টরস ক্যান্টিনকে দুই লাখ টাকা জরিমানা করা হয়।

একই অভিযোগে ছাত্রদের ক্যান্টিনকে এক লাখ টাকা ও সেবিকাদের ক্যান্টিনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এ ছাড়া মেডিকেলের ভেতরে ফাস্টফুড কর্নারকে ৫০ হাজার ও বাইরে আরএস হোটেল অ্যান্ড রেস্টুরেন্টকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরও বলেন, হাসপাতালের ক্যান্টিনগুলোর অস্বাস্থ্যকর নোংরা পরিবেশের বিষয়টি কর্তৃপক্ষকে জানানো হয়েছে। তারা অভিযানকে স্বাগত জানিয়ে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন।

মনজুর মোহাম্মদ শাহরিয়ারের তত্ত্বাবধানে অভিযান পরিচালনা করেন ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ফাহমিনা আক্তার, জান্নাতুল ফেরদাউস ও ঢাকা জেলা অফিসের সহকারী পরিচালক  আবদুল জব্বার মণ্ডল।

(ঢাকাটাইমস/১৩ মার্চ/এএ/এআর)

 

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :