জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে বিএনপি নেতা আমিনুল

প্রকাশ | ১৪ মার্চ ২০১৯, ১৭:৪৭ | আপডেট: ১৪ মার্চ ২০১৯, ১৮:০৪

ব্যুরো প্রধান, রাজশাহী

বিএনপির ভাইস-চেয়ারম্যান এবং সাবেক মন্ত্রী ব্যারিস্টার আমিনুল হক এখন জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসনের সাবেক এই সংসদ সদস্যকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতাল থেকে ফেরত পাঠানো হয়েছে। বর্তমানে ঢাকার ইউনাইটেড হাসপাতালে লাইফ সাপোর্টে আছেন তিনি।

গোদাগাড়ী উপজেলা বিএনপির সভাপতি আব্দুস সালাম শাওয়াল এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, ব্যারিস্টার আমিনুল হক দীর্ঘদিন উচ্চ রক্তচাপ, শ্বাসকষ্টসহ কয়েকটি রোগে আক্রান্ত। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর তিনি সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি হন। তার অবস্থা সংকটাপন্ন হওয়ায় সেখান থেকে তাকে ছেড়ে দেয়া হয়েছে।
এরপর বৃহস্পতিবার সকালে তাকে বাংলাদেশে এনে ঢাকার ইউনাইটেড হাসাপাতালে ভর্তি করা হয়। তাকে হাসপাতালের সিসিইউতে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। হাসপাতালে ভর্তির পর তাকে দেখতে হাসপাতালে যান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপি নেতারা। দল এবং পরিবারের পক্ষ থেকে দেশবাসীর কাছে দোয়া চান বিএনপি নেতা আবদুস সালাম।

ব্যারিস্টার আমিনুল হক রাজশাহী-১ আসন থেকে বিএনপির মনোনয়নে তিনবার সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি ১৯৯১ থেকে ২০০৭ সালের তত্ত্ববধায়ক সরকারের আগে পর্যন্ত এমপি ও মন্ত্রী ছিলেন। সর্বশেষ ২০০১ থেকে ২০০৫ সাল পর্যন্ত বিএনপি সরকারের ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী ছিলেন তিনি। একাদশ সংসদ নির্বাচনে তিনি আওয়ামী লীগের প্রার্থীর কাছে পরাজিত হন।

ঢাকাটাইমস/১৪মার্চ/ইএস