রাজধানীতে চলছে মোটর শো

প্রকাশ | ১৪ মার্চ ২০১৯, ১৯:০৮

অটোমোবাইল প্রতিবেদক, ঢাকাটাইমস

জমকালো আয়োজন এবং দেশ-বিদেশের মোটরসাইকেল, গাড়ি এবং এর আনুষঙ্গিক পণ্য-সেবার সমাহার নিয়ে ঢাকার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় আজ থেকে শুরু হয়েছে তিন দিনের অটোমোটিভ শো।

দুপুরে শিল্প মন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এই প্রদর্শনীর উদ্বোধন করেন।

এসময় এই প্রদর্শনীর আয়োজক প্রতিষ্ঠান  সেমস গ্লোবালের প্রেসিডেন্ট অ্যান্ড গ্রুপ ম্যানেজিং ডিরেক্টর মেহেরুন এন ইসলামসহ স্পন্সর প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

তিন দিনব্যাপী এ বহুমাত্রিক প্রদর্শনীতে বিশ্বের ১৬টি দেশের আড়াই শতাধিক প্রতিষ্ঠান অংশগ্রহণ করছে। ঢাকা মোটর শো বাংলাদেশের অটোমোটিভ শিল্পের একমাত্র আন্তর্জাতিক প্রদর্শনী। এ প্রদর্শনী নতুন যানবাহন ও দ্রুত বর্ধনশীল অটোমোটিভ বাজার বৃদ্ধির জন্য একটি চমৎকার প্ল্যাটফর্ম এবং বাংলাদেশে অটো শিল্পের ব্যবসার জন্য গত ১৩ বছর যাবৎ এক নতুন মাইলফলক হিসেবে কাজ করে যাচ্ছে।

এ বছরের আয়োজিত প্রদর্শনীতে রয়েছে ব্র্যান্ড নিউ মোটর বাইক, স্কুটারস এবং নতুন গাড়ি, স্পোর্টস ইউটিলিটি যানবাহন, মাল্টি ইউটিলিটি যানবাহন, বাণিজ্যিক যানবাহন, বাস, ট্রাক, থ্রি হুইলার, বিকল্প শক্তি চালিত যানবাহন ইত্যাদি। এছাড়া, প্রদর্শনীতে রয়েছে স্বয়ংচালিত সামগ্রী, খুচরা যন্ত্রাংশ, গ্যারেজ সরঞ্জাম, আনুষাঙ্গিক, বিমা পণ্য ও পরিষেবা, অটোফাইন্যান্স অ্যান্ড লিজিং, অটো ইন্ডাস্ট্রি, আইটি ও লুব্রিকেন্টস, সিএনজি কিট, টায়ার ও হুইল, অটো ইলেকট্রনিক্স, কোচ বিল্ডার এবং নিত্য নতুন প্রযুক্তির বিপুল সমাহার।

বাংলাদেশের অনেক স্বনামধন্য আর্থিক প্রতিষ্ঠান প্র্রদর্শনীতে বিভিন্ন ধরণের অটোমোবাইল ঋণের আকর্ষণীয় অফার নিয়ে অংশগ্রহণ করেছে।

প্রদর্শনীতে আগত দর্শনার্থীদের জন্য ফ্রি মোটর বাইক শেখার সুবর্ণ সুযোগ রয়েছে। প্রদর্শনীতে উন্মোচিত হওয়া নতুন মডেলের মোটরসাইকেল টেস্ট ড্রাইভ দেয়া সুযোগ করে দিয়েছে কয়েকটি প্রতিষ্ঠান।

তিন দিনের এই অটোমোটিভ প্রদর্শনী সকাল সাড়ে ১০টা রাত সাড়ে আটটা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে। তবে প্রদর্শনী উপভোগ করতে হলে ৫০ টাকার টিকিট কাটতে হবে।

(ঢাকাটাইমস/১৪মার্চ/এজেড)