মোবাইল ব্রডব্যান্ড চালুর ঘোষণা গ্রামীণফোনের

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ মার্চ ২০১৯, ১৯:১৮

উন্নত নেটওয়ার্ক নিশ্চিতকরণের ধারাবাহিকতায় বাংলাদেশে ১০০% মোবাইল ব্রডব্যান্ড ডাটা নেটওয়ার্ক কার্যকরের ঘোষণা দিয়েছে গ্রামীণফোন লিমিটেড। ফলে প্রায় ১৫ হাজারেরও বেশি নেটওয়ার্ক সাইটের আওতায় থাকা সবাই দ্রুতগতির থ্রিজি বা ফোরজি সেবা উপভোগ করতে পারবেন।

গ্রামীণফোনের নেটওয়ার্কের মাধ্যমে ৩ কোটি ৬০ লাখ ডাটা গ্রাহককে সেবাদান করছে যার মধ্যে ফোরজি ডাটা গ্রাহক রয়েছেন ৭০ লাখ।

গ্রামীণফোনের প্রধান নির্বাহী মাইকেল ফোলি বলেন, ‘নেটওয়ার্ক কভারেজ ও উন্নত মান বজায় রাখার বিষয়টিকে বিশেষভাবে গুরুত্ব দেয় গ্রামীণফোন। এরই ধারাবাহিকতায়, যুগান্তকারী এ পদক্ষেপের ফলে সকল বর্তমান ও নতুন গ্রাহক উচ্চগতির ইন্টারনেট ব্যবহার করতে পারবেন।’

গ্রামীণফোনের ডেপুটি সিইও ও সিএমও ইয়াসির আজমান বলেন, ‘২০১৩ সালে থ্রিজি এবং গত বছর ফোরজি চালুর সময় থেকে নিজেদের নেটওয়ার্ক সম্পূর্ণরূপে হালনাগাদ করেছে গ্রামীণফোন, যা সম্পূর্ণভাবে ডাটা ইন্টিগ্রেটেড নেটওয়ার্কে রূপান্তরিত হয়েছে। আমরা নতুন এ সফলতার অর্জনে গর্বিত। কেননা, সম্মানিত গ্রাহকদের উন্নত সেবা প্রদান ও কভারেজের শূন্যতা পূরণে আমাদের প্রতিষ্ঠান উল্লেখযোগ্য বিনিয়োগ করেছে।” 

দেশের কল্যাণে ভবিষ্যৎ প্রবৃদ্ধির সুযোগ তৈরিতে এক হয়ে কাজ করছে খাত সংশ্লিষ্ট বিভিন্ন সংস্থা ও প্রতিষ্ঠান যারা পুরো ইকোসিস্টেমের অংশ (এমএনও, এমটিটিএন, আইসিএক্স, আইজিডব্লিউ, টাওয়ার কোং. ইত্যাদি)। আগামীতে দেশের সার্বিক উন্নয়নের লক্ষ্যে চমৎকার প্ল্যাটফর্ম হিসেবে কাজ করবে দেশব্যাপী এই মোবাইল ডাটা কভারেজ।

(ঢাকাটাইমস/১৪মার্চ/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :