মাদক ছেড়ে অন্য ব্যবসা করুন: স্বরাষ্ট্রমন্ত্রী

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ মার্চ ২০১৯, ১৯:৪৪

মাদকদ্রব্য ছেড়ে অন্য ব্যবসায় মনোনিবেশ করতে মাদক ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। অন্যথায় কাউকেই ছাড়া হবে না বলে হুঁশিয়ার করেন তিনি।

আজ বৃহস্পতিবার রাউজান উপজেলা সদরের এ কে এম ফজলুল কবির চৌধুরী অডিটোরিয়ামে উপজেলা প্রশাসন আয়োজিত মাদক ও জঙ্গিবিরোধী সমাবেশ ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন মন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘অতীতে আমরা দেশে জঙ্গিবাদের উত্থান দেখেছি। চাঁদের বুকে সাঈদীকে দেখার গুজব তুলে সারা দেশে তাণ্ডব সৃষ্টি দেখেছি। দেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করতে একটি মহল অরাজকতা সৃষ্টি করেছে। সারা দেশে বিভিন্ন সংঘাত আমরা দেখেছি। আজ প্রধানমন্ত্রীর যোগ্য নেতৃত্বে দেশে জঙ্গিবাদের মূলোৎপাটন করা হচ্ছে।’

কোনো ধর্মই জঙ্গিবাদ ও মানুষ হত্যাকে সমর্থন করে না উল্লেখ করে মন্ত্রী বলেন, এ দেশে মাদক ব্যবসায়ী ও জঙ্গির কোনো ঠাঁই হবে না। এ সময় তিনি মাদক ব্যাবসায়ীদের উদ্দেশে বলেন, ‘মাদক ব্যবসা ছেড়ে অন্য ব্যবসা করুন।’

দেশের প্রতিটি নাগরিক সচেতন হলে দেশকে মাদক ও জঙ্গিবাদমুক্ত করা সম্ভব বলে মন্তব্য করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শামীম হোসেন রেজার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন রাউজানের সাংসদ এ বি এম ফজলে করিম চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, চট্টগ্রাম পুলিশ সুপার নুরে আলম মিনা, চট্টগ্রাম অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ মাশহুদুল কবীর, রাউজান উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম এহেছানুল হায়দার চৌধুরী বাবুল, রাউজান থানার অফিসার ইনচার্জ (ওসি) কেপায়েত উল্লাহ।

উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা নিক্সন চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি কামাল উদ্দিন আহমেদ, প্যানেল মেয়র বশির উদ্দিন খান, উপজেলা যুবলীগের সভাপতি জমির উদ্দিন পারভেজ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নুর মোহাম্মদ, চট্টগ্রাম জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যন মুক্তিযোদ্ধা আব্দুল ওয়াহাব, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আবু জাফর চৌধুরী,  উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফৌজিয়া খানম মিনা প্রমুখ।

অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রীকে স্বর্ণখচিত নৌকা প্রতীক ব্যাজ পরিয়ে দেন রাউজানের সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরী।

পরে রাউজান থানা ভবন নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর স্থাপন ছাড়াও পূর্বগুজরা তদন্ত কেন্দ্র, পাহাড়তলীতে সহকারী পুলিশ সুপার কার্যালয়, ফায়ার সার্ভিস স্টেশন, দক্ষিণ রাউজান থানার ভিত্তিপ্রস্তর স্থাপন করেন মন্ত্রী।

(ঢাকাটাইমস/১৪মার্চ/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বন্দর নগরী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :