জেলেদের মুক্তিপণ ফেরত দিলেন বন কর্মকর্তা

সাতক্ষীরা প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ মার্চ ২০১৯, ২২:২৯

পশ্চিম সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জে জেলেদের জিম্মি করে আদায়কৃত মুক্তিপণের টাকা জেলেদের ফেরত দিয়েছেন পুষ্পকাঠি বন টহল ফাঁড়ির অফিস ইনচার্জ (ওসি) মহসিন আলম।

বৃহস্পতিবার বিকাল ৪ টায় ঘটনা তদন্তকারী কর্মকর্তা বুড়িগোয়ালিনী বন স্টেশন অফিসার (এসও) কেএম কবীর উদ্দীনের উপস্থিতিতে ভুক্তভোগী জেলে সোহরাবের হাতে ২৮ হাজার টাকা তুলে দেন ওসি মহসিন।

জানা যায়, গত ৩ মার্চ সুন্দরবনে পুষ্পকাটি এলাকায় মাছ ধরার সময় ওসি মহসিন আলমের নেতৃত্বে অপর সদস্যরা মুক্তিপণের দাবিতে চার জেলেকে অপহরণ করেন। পরে মুক্তিপণের ৫০ হাজার টাকার মধ্যে ২৮ হাজার টাকা পরিশোধ করলে জেলেদের মুক্তি দেয়া হয়। কিন্তু বাকি ২২ হাজার টাকার জন্য জেলেদের ব্যবহৃত নৌকা ও জাল আটকে রাখেন ইনচার্জ মহসিন।

ভুক্তভোগী জেলে সোহরাব প্রতিকার চেয়ে সাতক্ষীরা সহকারী বন সংরক্ষক (এসিএফ) রফিক আহম্মেদ বরাবর লিখিত অভিযোগ দায়ের করার পরে এক সদস্য বিশিষ্ট তদন্ত টিম গঠন করা হয়।

উপায়ান্তর না পেয়ে ওসি মহসিন আলম মুক্তিপণের ২৮ হাজার টাকা জেলেদের ফেরত দিতে বাধ্য হন।

তদন্তকারী কর্মকর্তা এসও কেএম কবীর উদ্দীন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ২৮ হাজার টাকা জেলেদের ফেরত দেওয়া হয়েছে। মহসিনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে সুপারিশ করা হয়েছে।

খুলনা বিভাগীয় বন সংরক্ষক (ডিএফও) বশিরুল আল মামুন বলেন, দুর্নীতি পরায়ন কর্মকর্তার বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা গ্রহণ করা হবে।

ঢাকাটাইমস/১৪মার্চ/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :