ক্রাইস্টচার্চে মসজিদে হামলায় সন্দেহভাজন আটক

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ মার্চ ২০১৯, ১১:২৪

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে হামলার ঘটনায় সন্দেহভাজন একজনকে আটক করা হয়েছে। হামলার কয়েক ঘণ্টা মধ্যেই তাকে আটক করে দেশটির আইনশৃঙ্খলা বাহিনী।

আটক ব্যক্তির নামপরিচয় জানানো হয়নি। এছাড়া তার বাড়ি কোথায় তাও জানা যায়নি। হামলার সঙ্গে আরও কেউ জড়িত থাকতে পারে বলে সন্দেহ করছে দেশটির আইনশৃঙ্খলা বাহিনী।

ডিনস এভে অবস্থিত মসজিদ আল নুর এবং লিনউড এভের লিনউড মসজিদে গোলাগুলির ঘটনায় ২৭ মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে স্থানীয় বেশ কয়েকটি সূত্র। প্রথমে আল নুর মসজিদে হামলার কথা জানা গেলেও পরে লিনউড মসজিদেও গুলির খবর জানা যায়।

হামলায় দুজন বন্দুকধারী অংশ বলে ধারণা পুলিশের। তাদের মধ্যে একজন অস্ট্রেলিয়ার নাগরিক বলে ধারণা করা হচ্ছে। আল নুর মসজিদে হামলার সময় হামলাকারী নিজেই সেই দৃশ্য ভিডিও করেন। ওই ভিডিওতে তাকে বলতে শোনা গেছে যে, এটি একটি সন্ত্রাসী হামলা।

প্রত্যক্ষদর্শী একজন জানান, স্থানীয় সময় বেলা দেড়টার দিকে যখন মুসল্লিরা আল নুর মসজিদে জমায়েত হন তখন প্রথমে মসজিদের বাইরে গুলি চালানো হয়। এরপর হামলাকারী মসজিদের ভেতরে ঢুকে এলোপাতাড়ি গুলি ছুড়তে শুরু করে। মেঝেতে পড়ে থাকা মৃতদেহের ওপর একের পর এক গুলি চালিয়ে যায় হামলাকারী। সে প্রায় তিনবার তার গুলি রিলোড করেছে। সে সব দিক থেকেই গুলি ছুড়েছে বলে জানিয়েছেন ওই প্রত্যক্ষদর্শী।

হামলার ওই ঘটনায় এখন পর্যন্ত ২৭ জন নিহত হওয়ার খবর জানিয়েছে দেশটির বেশ কয়েকটি গণমাধ্যম। তবে সরকারিভাবে এই সংখ্যা কত তা জানানো হয়নি।

(ঢাকাটাইমস/১৫মার্চ/এমআর)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :