জীবন বাঁচাতে বাসের ফ্লোরে শুয়ে পড়েন তামিমরা

প্রকাশ | ১৫ মার্চ ২০১৯, ১২:০৩ | আপডেট: ১৫ মার্চ ২০১৯, ১২:১৭

ঢাকাটাইমস ডেস্ক

নিউজিল্যান্ডের মসজিদে হামলার সময় সেখানে নামাজ পড়তে যাওয়া বাংলাদেশি ক্রিকেটাররা প্রাণ বাঁচাতে বাসের ফ্লোরে শুয়ে পড়েন। মসজিদ দুটিতে ভয়াবহ ওই হামলার ঘটনায় গুলিতে এখন পর্যন্ত ২৭ জন নিহতের খবর পাওয়া গেছে।

দেশটির স্থানীয় সময় দুপুর দেড়টার দিকে আল নুর মসজিদে হামলার সময় তামিমরা নামাজ পড়তে মসজিদের দিকে রওনা হন। জুম্মার নামাজ আদায়ে বাংলাদেশের খেলোয়াড়রা মসজিদে ঢুকতে গিয়ে এক নারীকে রক্তাক্ত অবস্থায় বেরিয়ে আসতে দেখেন। তামিমদের দেখে তিনি বলেন, ভেতরে যেও না, সেখানে গোলাগুলি চলছে। আর পাঁচ-দশ মিনিট আগে পৌঁছলে তারা সেই গোলাগুলির মধ্যে পড়ে যেতেন।

তার কথা শুনে ক্রিকেটাররা হকচকিয়ে যান। হতভম্ব হয়ে তারা দৌড়ে বাসে উঠে পড়েন। স্থানীয় পুলিশ ওই রাস্তা বন্ধ করে দিলে বিপাকে পড়েন তারা। উপায় না দেখে বাস থেকে নেমে হেঁটেই হোটেলে রওয়ানা হন বাংলাদেশের ক্রিকেটাররা। এ সময় তামিম, মুশফিকরা আতঙ্কগ্রস্ত হয়ে পড়েন।

নিউজিল্যান্ডে অবস্থানরত বাংলাদেশি এক ক্রীড়া সাংবাদিক বার্তা সংস্থা এএফপিকে জানিয়েছেন, ক্রাইস্টচার্চের আল নূর মসজিদে যখন তারা উপস্থিত হন, তখন সেখানে এলোপাতাড়ি গুলি চলছিল। সতর্ক করার পরেই হতবিহ্বল খেলোয়াড়রা বাসের ভেতর চলে যান এবং তারা ফ্লোরে শুয়ে পড়েন।

তামিম ইকবাল টুইটারে লিখেছেন, গোলাগুলি থেকে পুরো ক্রিকেট দল নিরাপদে ফিরতে পেরেছেন। এ এক ভীতিপ্রদ অভিজ্ঞতা, দয়া করে সবাই আমাদের জন্য দোয়া করবেন।

মুশফিকুর রহিম বলেন, আলহামদুলিল্লাহ, ক্রাইস্টচার্চের মসজিদে গোলাগুলি থেকে আল্লাহ আজ আমাদের রক্ষা করেছেন। আমরা সত্যিই খুব ভাগ্যবান। এমন ঘটনা আর দেখতে চাই না। সবাই আমাদের জন্য দোয়া করবেন।

ঢাকাটাইমস/১৫মার্চ/এমআর