ক্রাইস্টচার্চে মসজিদে হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৪৯

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ মার্চ ২০১৯, ২০:৫৩ | প্রকাশিত : ১৫ মার্চ ২০১৯, ১৫:২৮

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে জুমার নামাজের সময় বন্দুকধারীদের গুলিতে নিহতের সংখ্যা বেড়ে ৪৯ জনে দাঁড়িয়েছে। শুক্রবার বিকালে পুলিশ কমিশনার মাইক বুশ এই তথ্য জানান। ভয়াবহ ওই হামলায় আহত হয়েছেন আরও অনেকে। নিহত মানুষের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। খবর বিবিসির।

পুলিশ কমিশনার মাইক বুশ বলেন, হামলায় আল নূর মসজিদে ৪১ জন এবং লিনউড এলাকার অন্য মসজিদটিতে সাত জন নিহত হয়েছেন। আর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন একজন।

এর আগে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্দা আরডান নিহতের সংখ্যা ৪০ বলে জানিয়েছিলেন। এর মধ্যে আল নূর মসজিদে ৩০ জন এবং লিনউড মসজিদে ১০ জন নিহত হয়েছেন বলে তথ্য দেন তিনি।

শুক্রবার বেলা দেড়টার দিকে জুমার নামাজের সময় নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের আল নূর ও লিনউড মসজিদে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। হামলার একটি ঘটনা ফেসবুকে লাইভও করেন অস্ট্রেলিয়া থেকে আসা ২৮ বছর বয়সী এক শ্বেতাঙ্গ হামলাকারী। হামলায় বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড়রা অল্পের জন্য বেঁচে গেলেও প্রাণ হারাতে হয় ৪৯ জনকে। হামলায় আহতদের ক্রাইস্টচার্চ হাসপাতাল চিকিৎসা দেয়া হচ্ছে। তাদের মধ্যে কয়েকজন শিশুও আছেন।

দুই মসজিদে হামলায় জড়িত সন্দেহে চারজনকে আটক করেছে নিউজিল্যান্ড পুলিশ। তাদের মধ্যে তিনজন পুরুষ এবং একজন নারী বলে জানান পুলিশ কমিশনার মাইক বুশ। এছাড়া পুলিশ বেশ কয়েকটি আইইডিএস (ইমপ্রুভড এক্সপ্লোসিভ ডিভাইস) বিস্ফোরক স্থাপন করা একটি গাড়ি পেয়েছে। বিস্ফোরকগুলো নিষ্ক্রিয় করা হয়েছে।

হামলার কারণে আগামীকাল শনিবার থেকে শুরু হতে যাওয়া বাংলাদেশ-নিউজিল্যান্ডের মধ্যকার তৃতীয় ও শেষ টেস্ট বাতিল করা হয়েছে।

ঢাকাটাইমস/১৫মার্চ/এমআর

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :