‘প্রমাণিত হলো সন্ত্রাসবাদের কোনো ধর্ম নেই’

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ১৫ মার্চ ২০১৯, ১৭:০১

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের আল নুর মসজিদে সন্ত্রাসী হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান ও ঐতিহাসিক শোলাকিয়ার গ্র্যান্ড ইমাম শাইখুল হাদিস আল্লাম ফরীদ উদ্দীন মাসঊদ। বলেছেন, যে সন্ত্রাসী সে কেবলই একজন সন্ত্রাসী। তার কোনো ধর্ম বা মতাদর্শ নেই।

শুক্রবার দুপুরে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে আল্লামা মাসঊদ বলেন, ‘পবিত্র স্থান মসজিদ, শান্তির সূতিকাগার মসজিদে হামলার মাধ্যমে বর্ণবাদকে উসকে দেওয়া হচ্ছে। মসজিদে আগমনকারীরা সবসময় শান্তি প্রতিষ্ঠার জন্য কাজ করে। দুঃখ ও পরিতাপের বিষয় হলো, এই মসজিদকেই বেছে নিয়েছে সন্ত্রাসীরা হামলার জন্য।’

সন্ত্রাসীদের হামলায় পবিত্র মসজিদে ৪৯ জন শহীদ হওয়ার ঘটনায় সঠিক তদন্ত করে সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে নতুনভাবে আন্তর্জাতিক মহলকে ভাবতে হবে জানিয়ে আল্লামা মাসঊদ বলেন, সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে আমরা যুদ্ধ করছি। বিশ্বকে এ বিষয়ে আরও সচেতন ও অগ্রসর ভূমিকা পালন করতে হবে।

নিহতদের শোকসন্তপ্ত পরিবারের সমবেদনাও জানান ফরীদ উদ্দীন মাসঊদ।

তিনি বলেন, ক্রাইস্টচার্চের আল নুর মসজিদে এলোপাতাড়ি হামলায় প্রমাণিত হলো, সন্ত্রাসবাদের জন্য কোনো নির্ধারিত ধর্ম বা জনগোষ্ঠীকে দায়ী করা যাবে না। প্রকৃতঅর্থে সন্ত্রাসবাদের কোনো ধর্ম হয় না। তাদের একটাই পরিচয় তারা সন্ত্রাসী বা জঙ্গিবাদী।

(ঢাকাটাইমস/১৫মার্চ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

ইসলাম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :