নিউজিল্যাণ্ডে হামলা: কুড়িগ্রামে ড. সামাদের বাড়িতে মাতম

প্রকাশ | ১৫ মার্চ ২০১৯, ১৮:৫৯

কুড়িগ্রাম প্রতিনিধি, ঢাকাটাইমস

নিউজিল্যান্ড ক্রাইস্টচার্চের মসজিদে সন্ত্রাসী হামলায় নিহত ড. আব্দুস সামাদের কুড়িগ্রামের বাড়িতে চলছে মাতম। জেলার নাগেশ্বরী পৌরসভার মধুর হাইল্যা গ্রামে তার বাড়ি।

তিনি ২০১৩ সাল থেকে সপরিবারে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চ শহরের এ্যাগলি পার্কে বসবাস করে আসছিলেন। তিনি নিউজিল্যান্ডের লিংকন ইউনিভার্সিটির শিক্ষক ছিলেন। এছাড়া তিনি ডিন্স এ্যভিনিউয়ের আল নূর মসজিদের মোয়াজ্জিনের দায়িত্ব পালন করতেন।

ব্যক্তিগত জীবনে তিনি তিন পুত্র সন্তানের জনক। তার স্ত্রীর নাম কিশোয়ারা বেগম। তারেক রহমান ও তানভীর হাসান নামে তার দুই ছেলে নিউজিল্যান্ডে বসবাস করেন। এছাড়া বড় ছেলে তোহা মাহমুদ ঢাকায় একটি বেসরকারি সংস্থায় কর্মরত।

ড. আব্দুস সামাদ পাঁচ ভাইয়ের মধ্যে তৃতীয়। তার বড়ভাই আসাদ মুক্তিযুদ্ধে শহীদ হয়েছেন। অন্য দুই ভাই গ্রামের বাড়িতে থকেন।

নিহত সামাদের ছোট ভাই হাবিরুর রহমান জানান, ‘তারা চান দ্রুত এই হত্যার বিচার হোক এবং ড.সামাদের মরদেহ অবিলম্বে বাংলাদেশে এনে স্বজনদের কাছে হস্তান্তর করা হোক।’

এদিকে ড. সামাদসহ মুসল্লি হত্যার প্রতিবাদে শুক্রবার বাদ আছর নাগেশ্বরী বাজারে ইসলামী আন্দোলনের উদ্যোগে মিছিল ও সমাবেশ হয়েছে।

(ঢাকাটাইমস/১৫মার্চ/এলএ)