দ্বিতীয় কাঁচপুর সেতু ও ভুলতা ফ্লাইওভার উদ্বোধন শনিবার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ মার্চ ২০১৯, ১৯:১৯ | প্রকাশিত : ১৫ মার্চ ২০১৯, ১৯:০৩

শীতলক্ষ্যা নদীর উপর নির্মিত দ্বিতীয় কাঁচপুর সেতু এবং ঢাকা-সিলেট রুটে নারায়ণগঞ্জের ভুলতায় নির্মিত চারলেন ফ্লাইওভার যানবাহন চলাচলের জন্য খুলে দেয়া হচ্ছে আগামীকাল শনিবার।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এগুলো উদ্বোধন করবেন। এছাড়া ঢাকা–সিলেট মহাসড়কে লতিফপুরে একটি রেলওয়ে ওভারপাসও উদ্বোধনের কথা রয়েছে।

সড়ক ও মহাসড়ক বিভাগের কর্মকর্তারা জানান, ৪০০ মিটার দৈর্ঘ এবং ১৮ মিটার প্রস্থ দ্বিতীয় কাঁচপুর সেতুটি যানচলাচলের জন্য খুলে দিলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানজট অনেকটা কমে আসবে।

জাপানের ঠিকাদারি প্রতিষ্ঠান ওবায়শি করপোরেশন, শিমিজু করপোরেশন, জেএফই ইঞ্জিনিয়ার করপোরেশন এবং আইএইচআই ইনফ্রা সিস্টেম কোম্পানি লি. ২০১৬ সালের জানুয়ারিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্বিতীয় মেঘনা ও দ্বিতীয় মেঘনা-গোমতি সেতুর পাশে দ্বিতীয় কাঁচপুর সেতুর নির্মাণ কাজ শুরু করে। আগামী জুনে এই সেতুর নির্মাণ কাজ শেষ হওয়ার কথা ছিল, তবে নির্ধারিত সময়ের প্রায় চার মাস আগেই সেতুটির নির্মাণ কাজ শেষ হয়।

তারা আরও জানান, দ্বিতীয় মেঘনা ও দ্বিতীয় মেঘনা-গোমতি সেতুর নির্মাণ কাজ প্রায় শেষের পথে এবং খুব শিগগির এ সেতু দুটিও যান চলাচলের জন্য খুলে দেয়া হবে।

কাঁচপুর, মেঘনা ও মেঘনা গোমতি সেতুর পাশাপাশি তিনটি চার লেনের সেতু যান চলাচলের জন্য খুলে দেয়া হলে দেশের সবচেয়ে ব্যস্ততম এই সড়কে যাত্রীদের দীর্ঘদিনের দুর্ভোগের অবসান ঘটবে।

এদিকে ঢাকা-সিলেট মহাসড়কের ভুলতায় এতদিন যে যানজটের সৃষ্টি হতো ফ্লাইওভার উদ্বোধনের ফলে তা নিরসন হবে বলে আশা করছে এলাকাবাসী।

(ঢাকাটাইমস/১৫মার্চ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :