নিউজিল্যান্ডে মসজিদে হামলার প্রতিবাদে ঢাকায় বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ মার্চ ২০১৯, ২২:৪২ | প্রকাশিত : ১৫ মার্চ ২০১৯, ২০:১৭

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে যে বর্বরোচিত হামলার ঘটনা ঘটেছে এর প্রতিবাদে ঢাকায় বিক্ষোভ করেছে কয়েকটি ইসলামি দল। তারা এই ঘটনায় অভিযুক্তদের ‘খ্রিস্টান জঙ্গি’ আখ্যায়িত করে তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার ডাক দেয়।

শুক্রবারের এই হামলার খবর শুনে জুমার নামাজের পর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে বিক্ষোভ করেন মুসল্লিরা। তারা বলেন, মসজিদে এমন হামলা ন্যাক্কারজনক। এ ঘটনার সঙ্গে সম্পৃক্ত ব্যক্তি বা গোষ্ঠীর বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানান তারা।

হামলায় তিন বাংলাদেশিসহ ৪৯ জনের নিহতের ঘটনায় দেশটির প্রশাসনের তীব্র সমালোচনা করেন মুসল্লিরা। পরে হামলার নিন্দা জানিয়ে বিক্ষোভ মিছিল বের করেন তারা।

বিক্ষোভে নেতৃত্ব নেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ, ইসলামী আন্দোলন বাংলাদেশ এবং খেলাফত আন্দোলন বাংলাদেশের নেতাকর্মীরা।

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে জুমার নামাজের সময় সন্ত্রাসীদের গুলিতে নিহত হয়েছেন ৪৯ জন। এর মধ্যে তিনজন বাংলাদেশিও রয়েছেন বলে জানা গেছে।

শুক্রবার বেলা দেড়টার দিকে জুমার নামাজের সময় নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের আল নুর ও লিনউড মসজিদে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। হামলার একটি ঘটনা ফেসবুকে লাইভও করেন অস্ট্রেলিয়া থেকে আসা ২৮ বছর বয়সী এক শ্বেতাঙ্গ সন্ত্রাসী।

হামলায় অল্পের জন্য রক্ষা পান বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড়রা। তারা ওই মসজিদে যাচ্ছিলেন জুমার নামাজ আদায় করতে। তবে কয়েক মিনিটের ব্যবধানে তারা প্রাণে বেঁচে যান। হামলার কারণে আগামীকাল শনিবার থেকে শুরু হতে যাওয়া বাংলাদেশ-নিউজিল্যান্ডের মধ্যকার তৃতীয় ও শেষ টেস্ট বাতিল করা হয়েছে। রাতেই দেশে ফিরছে টাইগাররা।

(ঢাকাটাইমস/১৫মার্চ/জেবি) 

 

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :