ক্রিকেটারদের নিরাপত্তায় গাফিলতি ছিল: মোমেন

সিলেট ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ মার্চ ২০১৯, ২০:৪৮
ফাইল ছবি

নিউজিল্যান্ড সফররত বাংলাদেশের ক্রিকেটাররা নামাজে যাওয়ার সময় তাদের নিরাপত্তা ব্যবস্থায়  নিউজিল্যান্ডের গাফিলতি ছিল বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। ভবিষ্যতে এদিকটি নিয়ে বাংলাদেশকে ভাবতে হবে বলে মন্তব্য করেন তিনি।

একই সঙ্গে পররাষ্ট্রমন্ত্রী বর্তমানে নিউজিল্যান্ডে বসবাসরত সব বাংলাদেশিকে সে দেশের পুলিশের নির্দেশনা মেনে চলার জন্য আহ্বান জানিয়েছেন।

আজ শুক্রবার সন্ধ্যায় সিলেটে তার বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমাদের দেশের খেলোয়াড়রা যখন অন্য দেশে যায়, তখন এত নিরাপত্তা পায় না, কিন্তু অন্য দেশের খেলোয়াড়রা আমাদের দেশে এলে আমরা সর্বোচ্চ নিরাপত্তা দেই।’ 

নিউজল্যান্ডের বর্তমান পরিস্থিতি পর্যবেক্ষণ করতে অকল্যান্ডের বাংলাদেশি কনসালট্যান্টকে ইতোমধ্যে সেখানে পাঠানো হয়েছে বলে জানান মন্ত্রী। তিনি বলেন, ‘সেই সঙ্গে অস্ট্রেলিয়ার ক্যানবেরায় নিয়োজিত সরকারি আরো দুই কর্মকর্তাকে নিউজিল্যান্ড পাঠানো হবে। আগামীকাল সকালের মধ্যে তারা সেখানে পৌঁছাবেন।’

হামলায় ক্ষতিগ্রস্তদের এবং নিউজিল্যান্ড সফররত ক্রিকেটারদের যত দ্রুত সম্ভব দেশে ফিরিয়ে আনার ব্যবস্থা করা হচ্ছে বলে জানান পররাষ্ট্রমন্ত্রী।

(ঢাকাটাইমস/১৫মার্চ/মোআ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :