নিউজিল্যান্ডে হামলা: লাইফ সাপোর্টে কিশোরগঞ্জের লিপি

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ মার্চ ২০১৯, ১১:১৮ | প্রকাশিত : ১৬ মার্চ ২০১৯, ১০:৫৪

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের আল নূর মসজিদে জুমার নামাজ আদায় করতে গিয়ে সন্ত্রাসী হামলায় গুলিবিদ্ধ বাংলাদেশি নারী সাজেদা আক্তার খাতুন লিপির অবস্থা সংকটাপন্ন। অস্ত্রোপচারের পর ৩০ বছর বয়সী লিপিকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) লাইফ সাপোর্টে রাখা হয়েছে।

লিপি কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার আছমিতা ইউনিয়নের দক্ষিণ অষ্টঘড়িয়া গ্রামের জালাল উদ্দিন মোল্লার দ্বিতীয় ছেলে নজরুলের স্ত্রী। স্বামী নজরুল ছাড়াও পরিবারের কয়েকজন সদস্যের সঙ্গে তিনি নিউজিল্যান্ডের ক্রাইসচার্চে প্রবাস জীবন কাটাচ্ছেন।

লিপির ভাসুর মাসুদ জানান, গত ডিসেম্বরে স্ত্রী ও চার সন্তানকে নিয়ে তিনি দেশের বাড়িতে আসেন। নিউজিল্যান্ডে অবস্থানকালে প্রতি শুক্রবার পরিবারের সবাই একসঙ্গে বাসার পাশের আল নুর মসজিদে জুমার নামাজ আদায় করতেন। প্রতি শুক্রবারের ন্যায় গতকাল স্থানীয় সময় একটা ৪০ মিনিটে সেখানে অবস্থানরত ছোট ভাই নজরুল ও তার স্ত্রী সাজেদাসহ অন্যান্য স্বজনরা আল নূর মসজিদে জুমার নামাজ আদায় করতে গিয়ে সন্ত্রাসী হামলার শিকার হয়।

হামলায় লিপি বুকে গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হন। তাকে আশঙ্কাজনক অবস্থায় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখানে অস্ত্রোপচারের পর অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে লাইফ সাপোর্ট রাখা হয়েছে।

উল্লেখ্য, গতকাল শুক্রবার দুপুর দেড়টার দিকে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে সন্ত্রাসী হামলা চালায় এক অস্ত্রধারী। এতে ৪৯ জন ইসলাম ধর্মালম্বী নারী-পুরুষ ও শিশু মারা যায়। আহত হয়েছেন আরও ৪৮ জন। নিহতদের মধ্যে তিনজন বাংলাদেশি আছেন। খোঁজ মিলছে না আরও কয়েকজন বাংলাদেশির। নিহতদের মধ্যে আল নূর মসজিদে প্রাণ হারান ৪১ জন। আর লিনউডের মসজিদে মারা যান আটজন।

ঢাকাটাইমস/১৬মার্চ/এমআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :