অটোমোবাইল শো শেষ হচ্ছে আজ

অটোমোবাইল প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ মার্চ ২০১৯, ১১:০২

১৪ মার্চ থেকে রাজধানীর কুড়িলের আন্তর্জাতিক কনভেনশন সেন্টার বসুন্ধরায় শুরু হওয়া তিন দিনের অটোমোবাইল শোয়ের পর্দা নামছে আজ। 

এই আন্তর্জাতিক প্রদর্শনীতে নতুন নতুন মোটরসাইকেল, গাড়ি, গাড়ির পার্টস সহ অটোমোটিভ পণ্য, সেবা প্রদর্শন ও বিক্রি করা হচ্ছে। এই শোতে বিভিন্ন প্রতিষ্ঠান নতুন মডেলের গাড়ি ও বাইক অবমুক্ত করেছে। 

তিন দিনের এই আয়োজনে একই ছাতার নিচে থাকছে অনেক কিছু। একই সঙ্গে এখানে পঞ্চম ঢাকা বাইক শো-২০১৯, চতুর্থ ঢাকা অটোপার্টস শো ২০১৯ এবং তৃতীয় ঢাকা কমার্শিয়াল অটোমোটিভ শো ২০১৯ অনুষ্ঠিত হচ্ছে। 

এই প্রদর্শনীর আয়োজক প্রতিষ্ঠান সেমস গ্লোবালের সভাপতি ও গ্রুপ ব্যবস্থাপনা পরিচালক মেহরুন এন ইসলাম বলেন, গত কয়েক দশকে বাংলাদেশে অটো শিল্পের চাহিদা উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পেয়েছে এবং দেশটিতে মোটরগাড়ি আমদানির পরিমাণও বৃদ্ধি পেয়েছে। গত তিন বছরে গাড়ি বিক্রির হার তিনগুণ বেড়েছে, যেখানে একই সময়ে মোটরবাইক বিক্রয়ের পরিমাণও দ্বিগুণ হয়েছে।

তিনি জানান, এ বছরের আয়োজিত প্রদর্শনীতে রয়েছে ব্র্যান্ড নিউ মোটর বাইক, স্কুটারস, এবং নতুন গাড়ি, স্পোর্টস ইউটিলিটি যানবাহন, মাল্টি ইউটিলিটি যানবাহন, বাণিজ্যিক যানবাহন, বাস, ট্রাক, থ্রি হুইলার, বিকল্প শক্তি চালিত যানবাহন ইত্যাদি। 

এছাড়া প্রদর্শনীতে রয়েছে স্বয়ংচালিত সামগ্রী এবং খুচরা যন্ত্রাংশ, গ্যারেজ ও গ্যারেজ সরঞ্জাম, আনুষাঙ্গিক, বিমা পণ্য ও পরিসেবা, অটো ফাইন্যান্স অ্যান্ড লিজিং, অটো ইন্ডাস্ট্রি, আইটি ও লুব্রিকেন্টস, সিএনজি কিট, টায়ার ও হুইল, ডিজাইন ধারণা, অটো ইলেকট্রনিক্স, কোচ বিল্ডার/ডিজাইন যানবাহন প্রদর্শিত হচ্ছে।

(ঢাকাটাইমস/১৬মার্চ/এজেড) 

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :