ক্রিকেটাররা বেঁচে যাওয়ায় প্রধানমন্ত্রীর শুকরিয়া

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ মার্চ ২০১৯, ১৫:১৭ | প্রকাশিত : ১৬ মার্চ ২০১৯, ১৩:৫৯

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে সন্ত্রাসী হামলায় বাংলাদেশের ক্রিকেটাররা বেঁচে যাওয়ায় আল্লাহর কাছে শুকরিয়া করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইসঙ্গে হতাহতদের প্রতি গভীর শোক ও সমবেদনা জানানোর পাশাপাশি এ ঘটনাকে ‘ঘৃণ্য সন্ত্রাসী, জঙ্গিবাদী’ হিসেবে মন্তব্য করেন তিনি।

শনিবার সকালে সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দ্বিতীয় কাঁচপুর সেতু, ঢাকা-সিলেট মহাসড়কের ভুলতায় চারলেন ফ্লাইওভার এবং লতিফপুর রেলওয়ে ওভারপাস উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

শুক্রবার ক্রাইস্টচার্চে যে দুটি মসজিদে এক যুবক গুলি চালিয়ে ৪৯ জনকে হত্যা করেন, তার একটিতে জুমার নামাজ পড়তে যাচ্ছিলেন কয়েকজন বাংলাদেশি ক্রিকেটার। কিন্তু এক নারীর সতর্কতায় ক্রিকেটাররা জীবন নিয়ে ফিরতে পারলেও তিনজন বাংলাদেশি নিহত হয়েছেন। এছাড়া বর্বরোচিত ওই হামলায় তিন বাংলাদেশি ছাড়া আরও প্রাণ হারিয়েছেন ৪৬ জন।

শেখ হাসিনা বলেন, ‘আল্লাহ রাব্বুল আলামিনের কাছে শুকরিয়া পালন করি সেখানে আমাদের ক্রিকেটাররা নামাজ পড়তে গিয়েছিল। সেখানে একজন আহত মহিলা তাদের মসজিদে যেতে মানা করেছিল। তাদের জীবন বেঁচে যায়।’

ক্রাইস্টচার্চের দুই মসজিদে সন্ত্রাসী হামলায় নিহতদের জন্য দোয়ায় অংশ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: বাসস নিরাপত্তার বিষয়টি ভালোভাবে যাচাইয়ের পর পরবর্তীতে ক্রিকেট টিম বিদেশে পাঠানো হবে জানিয়ে সরকারপ্রধান বলেন, আগামীতে যেখানে আমাদের ক্রিকেট টিম পাঠাবো, নিরাপত্তার বিষয়টি আমরা ভালোভাবে পরীক্ষা-নিরীক্ষা করেই পাঠাবো। কারণ আমাদের দেশে যারাই খেলতে আসে তাদের আমরা সবসময় যথাযথভাবে নিরাপত্তা দিয়ে থাকি। এটা আমরা সবসময় করি।

ধর্মীয় প্রতিষ্ঠানে সন্ত্রাসী হামলার মতো ঘৃণ্যকাজ আর নেই মন্তব্য করে এ ধরনের জঙ্গিবাদ বন্ধে বিশ্ব নেতাদের উদ্যোগী হওয়ার আহ্বান জানান তিনি।

শেখ হাসিনা বলেন, নামাজ পড়ার সময় একটা ধর্মীয় প্রতিষ্ঠানের মধ্যে ঢুকে, মানুষ হত্যা করার মত জঘন্য কাজ আর হতে পারে না। আমি আশা করবো বিশ্ববাসী অন্তত এই ঘটনার নিন্দাই করবে না, জঙ্গিবাদ যেন চিরতরে বন্ধ হয় সে ব্যাপারে ব্যবস্থা নেবে। যারা জঙ্গি তাদের কোন দেশ নাই, ধর্ম নাই, জাতিও নাই, তারা সন্ত্রাসী।

ঢাকাটাইমস/১৬মার্চ/এমআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :