আগামীকাল টুঙ্গিপাড়ায় যাবেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী

প্রকাশ | ১৬ মার্চ ২০১৯, ১৪:১২ | আপডেট: ১৬ মার্চ ২০১৯, ১৪:১৫

নিজস্ব প্রতিবেদক,গোপালগঞ্জ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০১৯ উদযাপন উপলক্ষে আগামীকাল রবিবার রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় আসছেন।

এদিন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর সমাধি সৌধে পুস্পস্তবক অর্পণ করে জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানাবেন। শ্রদ্ধা নিবেদন শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর সমাধি  সৌধ কমপ্লেক্সে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় আয়োজিত জাতীয় শিশু দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে ভাষণ দেবেন।

 এছাড়া জাতীয় গ্রন্থ কেন্দ্র ও জেলা প্রশাসনের বিভিন্ন কর্মসূচিতেও অংশ নেবেন প্রধানমন্ত্রী।

রাষ্ট্রপতির প্রটোকল অফিসার মোহাম্মদ নাসির উদ্দিন সরোয়ার স্বাক্ষরিত গোপালগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকারের কাছে পাঠানো এক বার্তায় এসব কর্মসূচী জানানো হয়।

কর্মসূচীতে রবিবার  সকাল ৯ টা ১০ মিনিটে রাষ্ট্রপাতি মো. আবদুল হামিদ তেজগাঁও হেলিপ্যাড থেকে হেলিকপ্টার যোগে গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে যাত্রা করবেন। সকাল ৯টা ৫০ মিনিটে টুঙ্গিপাড়া হেলিপ্যাডে অবতরণ করবেন। সকাল ১০ টায় রাষ্ট্রপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজারে উপস্থিত হয়ে পুস্পস্তবক অর্পণ করবেন। এ সময় তিন বাহিনী রাষ্ট্রপতিকে গার্ড অব অনার প্রদান করবে। পরে রাষ্ট্রপতি ফাতেহা পাঠ ও মোনাজাতে অংশ নেবেন।

সকাল ১০ টা ৩৫ মিনিটে রাষ্ট্রপতি টুঙ্গিপাড়া হেলিপ্যাড থেকে হেলিকপ্টার যোগে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করবেন।

অপরদিকে, প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার-২ এস, এম, খুরশিদ-উল-আলম স্বাক্ষরিত গোপালগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকারের কাছে পাঠানো এক বার্তায় জানানো হয়েছে, সকাল ৯ টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তেজগাঁও বিমান বন্দর থেকে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে যাত্রা করবেন। সকাল ৯টা ৪০ মিনিটে টুঙ্গিপাড়া হেলিপ্যাডে অবতরণ করবেন প্রধানমন্ত্রী। সকাল ৯ টা ৫০ মিনিটে তিনি টুঙ্গিপাড়া হেলিপ্যাড থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধের উদ্দেশ্যে যাত্রা করবেন। সকাল ১০ টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু শেখ মুজবুর রহমানের মাজারে উপস্থিত হয়ে পুস্পস্তবক অর্পণ করবেন।

এ সময় তিন বাহিনী কর্তৃক গার্ড অব অনার প্রদান করা হবে। পরে তিনি ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেবেন। এদিন সকাল সাড়ে ১০ টা থেকে ১২ টা ১০ মিনিট পর্যন্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনা টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্সে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০১৯ উদযাপন উপলক্ষে গোপালগঞ্জ জেলা ব্রান্ডিং এর লোগোর রেপ্লিকা উপহার হিসেবে গ্রহণ, ‘বঙ্গবন্ধুকে লেখা চিঠি’ গ্রন্থের মোড়ক উন্মোচন, বঙ্গবন্ধুকে লেখা শ্রেষ্ঠ চিঠি পাঠ, সেলাই মেশিন বিতরণ, “আমার কথা শোন” শীর্ষক ভিডিও প্রদর্শন, জাতীয় শিশু দিবসের আলোচনা সভায় যোগদান ও প্রধান অতিথির ভাষণ প্রদান, কাব্যনৃত্যগীতি আলেখ্যানুষ্ঠান উপভোগ, শিশুদের ফটোসেশনে অংশ গ্রহন এবং বই মেলা উদ্বোধন ও বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের আঁকা বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক চিত্র প্রদর্শনী পরিদর্শন করবেন।

দুপুর ১২ টা ৩০ মিনিট থেকে দুপুর ২টা ১৫ মিনিট পর্যন্ত প্রধানমন্ত্রী নিজ বাস ভবনে অবস্থান করবেন। দুপুর ২ টা ৪৫ মিনিটে প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়া হেলিপ্যাডের উদ্দেশ্যে যাত্রা করবেন। বেলা ৩ টায় তিনি হেলিকপ্টার যোগে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করবেন।

ঢাকাটাইমস/১৬মার্চ/ওআর