যানবাহন চলাচল শুরু

ভুলতা ফ্লাইওভার উন্নয়নের প্রতিচ্ছবি

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ মার্চ ২০১৯, ১৮:২২ | প্রকাশিত : ১৬ মার্চ ২০১৯, ১৮:১৫

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় চার লেনবিশিষ্ট তিনতলা ভুলতা ফ্লাইওভারের গাজীপুর-মদনপুর সড়কের একটি লেন যান চলাচলের জন্য খুলে দেওয়া হয়েছে। এই ফ্লাইওভারকে উন্নয়নের অনন্য নজির বলে বর্ণনা করেছেন নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এবং বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক)।

৩৫৩ কোটি ৩৬ লাখ টাকা ব্যয়ে নির্মিত এশিয়ান হাইওয়ের ভুলতা ফ্লাইওভারের ওই অংশ আজ শনিবার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওপ্রান্তে রূপগঞ্জে উপজেলা পরিষদ অডিটোরিয়াম উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী।

অনুষ্ঠানে বস্ত্র ও পাট মন্ত্রী বলেন, ‘উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়তে এবং দেশের মানুষের যাত্রাপথ সহজ করতে একের পর এক উন্নয়ন প্রকল্প হাতে নিয়েছে আওয়ামী লীগ সরকার। এসবের মধ্যে অন্যতম মেগা প্রকল্প রূপগঞ্জের ভুলতা ফ্লাইওভার। এটি রূপগঞ্জের উন্নয়নের এক অনন্য প্রতিচ্ছবি। সারা রূপগঞ্জবাসী আজ আনন্দিত।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে মন্ত্রী বলেন, ফ্লাইওভারটি চালু হওয়ায় রূপগঞ্জের সঙ্গে যোগাযোগ উন্নয়নের পাশাপাশি বাণিজ্যও বাড়বে। সময় কমবে ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-সিলেট মহাসড়ক ও এশিয়ান হাইওয়ে সড়কে চলাচলকারী যানবাহনের।

রূপগঞ্জ উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন রূপগঞ্জ উপজেলা আওয়ামী মহিলা লীগের সভাপতি ও তারাবো পৌরসভার মেয়র হাসিনা গাজী, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান ভুঁইয়া, রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম, রূপগঞ্জ প্রেসক্লাবের সভাপতি লায়ন মীর আব্দুল আলীম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আল আমিন দুলাল, রূপগঞ্জ থানার ওসি মাহমুদুল হাসান প্রমুখ্

প্রধানমন্ত্রী উদ্বোধন করার পরপরই ভুলতা ফ্লাইওভার গাড়ি চলাচলের জন্য আংশিক খুলে দেয়া হয়। আজ সকালে এশিয়ান হাইওয়ের ভুলতা ফ্লাইওভারের গাজীপুর-মদনপুর সড়কের একটি লেন যানবাহন চলাচলের জন্য খুলে দেয়া হয়। এ সময় ফ্লাইওভারের দুই প্রান্তে উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়। ফ্লাইওভার উদ্বোধনের আগে থেকে অনেকে গাড়ি নিয়ে অপেক্ষা করতে থাকেন। ফ্লাইওভার খুলে দেয়ার পর তারা গাড়ি নিয়ে ওঠেন।

ফ্লাইওভার দেখতে আসা বিভিন্ন বয়সী মানুষ উচ্ছ্বাস প্রকাশ করেন। তারা বলেন, রূপগঞ্জবাসীর বহুদিনের স্বপ্ন আজ পূরণ হতে চলেছে।

রূপগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মীর আব্দুল আলীম বলেন, ‘বহু প্রতীক্ষার পর রূপগঞ্জবাসী যানজট থেকে রেহাই পেতে যাচ্ছে।’

রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম বলেন, ভুলতা ফ্লাইওভার উদ্বোধনের মধ্য দিয়ে ওই এলাকার যানজট অনেকাংশে কমে যাবে এবং কমে যাবে সাধারণ মানুষের ভোগান্তি।

২০১৫ সালের অক্টোবর মাসে ২৪০ কোটি টাকা ব্যয়ে ৪ লেনবিশিষ্ট ভুলতা ফ্লাইওভার নির্মাণে চীনা ঠিকাদারি প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি স্বাক্ষর করে সরকার।

১ দশমিক ২৩৮ কিলোমিটার দীর্ঘ মূল ফ্লাইওভারের নির্মাণ ব্যয় ধরা হয়েছে ১২০ কোটি টাকা, সড়ক নির্মাণে ব্যয় ১১২ কোটি টাকা এবং অন্যান্য ব্যয় ধরা হয় সাড়ে সাত কোটি টাকা। নির্ধারিত সময়ের মধ্যে কাজ শেষ করতে না পারায় প্রকল্পটির মেয়াদ আরো ১ বছর বাড়ানো হয়। একই সঙ্গে গত বছরের ৮ আগস্ট ফ্লাইওভারটি নির্মাণে আরো ৫৮ কোটি ৫১ লাখ ২০ হাজার ৪৮৬ টাকা বাড়ায় মন্ত্রিসভা কমিটি।

(ঢাকাটাইমস/১৬মার্চ/মোআ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

দেশ গরমে পুড়ছে, সরকার মিথ্যা উন্নয়নের বাঁশি বাজাচ্ছে: এবি পার্টি

বিএনপি নেতাকর্মীদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর প্রতিবাদ সালাম-মজনুর

নেতাকর্মীদের মুক্তির দাবিতে রাজধানীতে রিজভীর নেতৃত্বে মিছিল

মন্দিরে আগুন ও দুই শ্রমিক পিটিয়ে হত্যায় বিএনপির উদ্বেগ, তদন্ত কমিটি গঠন

প্রধানমন্ত্রীর ইচ্ছায় এদেশে আইনের প্রয়োগ হয়: রিজভী

দেশি-বিদেশি চক্র নির্বাচিত সরকারকে হটানোর চক্রান্ত করছে: ওবায়দুল কাদের

প্রতিমা পোড়ানোর মিথ্যা অভিযোগে হত্যাকাণ্ডে জড়িতদের শাস্তি দিতে হবে: ছাত্রশিবির সভাপতি

আল্লামা ইকবালের ৮৫তম মৃত্যুবার্ষিকীতে মুসলিম লীগের আলোচনা সভা

সীমান্তে বাংলাদেশি হত্যার প্রতিবাদ জানাল রাষ্ট্র সংস্কার আন্দোলন

ভারতীয় পণ্য বর্জন চলবে: ফারুক

এই বিভাগের সব খবর

শিরোনাম :