নিখোঁজের ১৬ মাস পর ফিরলেন সাবেক রাষ্ট্রদূত মারুফ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ মার্চ ২০১৯, ২০:৩৪ | প্রকাশিত : ১৬ মার্চ ২০১৯, ২০:০০
এম মারুফ জামান

নিখোঁজের প্রায় ১৬ মাস পর বাসায় ফিরেছেন সাবেক রাষ্ট্রদূত মারুফ জামান। শুক্রবার রাত একটার দিকে তিনি বাড়িতে ফিরেন। তবে এতদিন কোথায় ছিলেন এ ব্যাপারে এখনো কিছু জানা যায়নি।

ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল লতিফ ঢাকাটাইমসকে বলেন, মারুফ জামান এখন অসুস্থ। কী ঘটনা ঘটেছিল এ ব্যাপারে জানতে তার সুস্থ হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে।

২০১৭ সালের ৪ ডিসেম্বর বিদেশ থেকে আসা মেয়েকে রিসিভ করতে বিমানবন্দরের উদ্দেশে ধানমন্ডির বাড়ি থেকে বের হয়ে আর ফেরেননি মারুফ জামান। পরে তার ব্যবহৃত গাড়িটি খিলক্ষেত থেকে উদ্ধার করা হয়। এ বিষয়ে ধানমন্ডি থানায় একটি জিডি করা হয়।

এম মারুফ জামান ১৯৭৭ সালে সেনাবাহিনীতে সিগন্যাল কোরের ‘ষষ্ঠ শর্ট কোর্সে’ ক্যাপ্টেন হিসেবে যোগ দেন। পরে শারীরিক অসুস্থতার কারণে তিনি ওই চাকরি থেকে চলে আসেন। ১৯৮২ সালে আর্মি থেকেই ফরেন সার্ভিসে যোগ দেন তিনি। প্রথম দিকে লন্ডনে বাংলাদেশ হাইকমিশনের ফার্স্ট সেক্রেটারি ছিলেন। পরে ২০০৭ সালের পর থেকে কাতারে এবং তারপর ভিয়েতনামে বাংলাদেশের রাষ্ট্রদূত ছিলেন।

মারুফ জামান সর্বশেষ বাংলাদেশ ইনস্টিটিউট অব ইন্টারন্যাশনাল অ্যান্ড স্ট্রাটেজিক স্টাডিজের (বিআইএসএস) অতিরিক্ত মহাপরিচালক ছিলেন। ২০১৩ সালে অতিরিক্ত সচিব হিসেবে পদোন্নতি পাওয়ার পর চাকরি থেকে অবসরে যান তিনি।

(ঢাকাটাইমস/১৬মার্চ/এএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :