দুঃসহ স্মৃতি নিয়ে ফিরলেন টাইগাররা

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ মার্চ ২০১৯, ২৩:২৩

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে সন্ত্রাসী হামলার ভয়ানক স্মৃতি নিয়ে দেশে ফিরেছেন বাংলাদেশ ক্রিকেট দলের খেলোয়াড়রা। শনিবার রাত ১০.৪২ মিনিটে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে করে ঢাকার হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমান বন্দরে এসে পৌঁছায় টিম বাংলাদেশ।

এ সময় তাদের অভ্যর্থনা জানান স্বজন ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের স্টাফরা।

বাংলাদেশ সময় শনিবার ভোর পাঁচটার দিকে বাংলাদেশের উদ্দেশে নিউজিল্যান্ড ছাড়েন তামিম-মুশফিকরা।

শুক্রবার দুপুর দেড়টার দিকে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে বর্ণবাদী সন্ত্রাসী হামলায় ৪৯ জন ইসলাম ধর্মালম্বী নারী-পুরুষ ও শিশু মারা যান। আহত হয়েছেন আরও ৪৮ জন। এর মধ্যে আল নুর মসজিদে ৪১ জনের মত্যু হয়। আর গুলিবর্ষণ চলাকালেই এ মসজিদেই নামাজের জন্য ঢুকছিলেন বাংলাদেশ ক্রিকেট দলের সদস্যরা। সেখানে থাকা রক্তাক্ত এক নারীর সতর্কতায় তারা দৌড়ে প্রাণে রক্ষা পান।

ভয়াবহ ওই সন্ত্রাসী হামলার খবর আসার পর থেকেই উৎকণ্ঠায় ছিল গোটা বাংলাদেশ। কারণ এই শহরেই আজ নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট খেলতে নামার কথা ছিল টাইগারদের। হামলার পর ক্রিকেটাররা নিরাপদে হোটেলে ফিরে যাওয়ায় স্বস্তি পায় গোটা দেশের মানুষ। পরে শেষ টেস্ট বাতিল করা হয়।

হামলার পর হোটেলবন্দি ছিলেন টাইগাররা। বাংলাদেশ ক্রিকেট বোর্ড তাদের ফেরাতে দ্রুত ব্যবস্থা নেয়। সরকারি পর্যায়েও যোগাযোগ করেন বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন। টিম ম্যানেজার খালেদ মাসুদ পাইলট জানান, টিকিট পেলেই তারা দেশে ফিরবেন। প্রাথমিকভাবে কয়েকটি দলে ভাগ হয়ে ভিন্ন ভিন্ন ফ্লাইটে ওঠার কথা বললেও একইসঙ্গে ফিরছেন সবাই। বিশেষ ব্যবস্থায় টিকিট পান তামিম-মুশফিকরা।

ঢাকাটাইমস/১৬মার্চ/ ইএস

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :