পাবনার ৮ উপজেলায় কাল ভোট

নিজস্ব প্রতিবেদক, পাবনা
| আপডেট : ১৭ মার্চ ২০১৯, ১২:৫৫ | প্রকাশিত : ১৭ মার্চ ২০১৯, ১২:৫০

উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপের ভোট হবে আগামীকাল সোমবার। গত রাতে শেষ হয়েছে প্রার্থীদের নির্বাচনী প্রচার-প্রচারণা। এখন অপেক্ষা ভোটের। চলছে ভোট গ্রহণের প্রস্তুতি।

পাবনায় কেন্দ্রে কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পাঠানোর প্রস্তুতি চলছে উপজেলা নির্বাচনী অফিসে। নির্বাচনী কর্মকর্তাদের কাছে বুঝিয়ে দেয়া হচ্ছে ভোট গ্রহণের সরঞ্জাম। বিকালের মধ্যে সব কেন্দ্রে পৌঁছে যাবে স্বচ্ছ ব্যালট বাক্স, ব্যালট পেপার, অমোচনীয় কালি, সিল সহ অন্যান্য উপকরণ।

দুপুরের পর উপজেলা থেকে উপকরণ নিয়ে কেন্দ্রে যাবেন ভোট গ্রহণের দায়িত্বে নিয়োজিত কর্মকর্তারা। নিরাপত্তার দায়িত্ব পালনের জন্য আনসার-ভিডিপি সদস্যদেরও তাদের দায়িত্ব বুঝিয়ে দেয়া হচ্ছে।

এদিকে শান্তিপুর্ণ ভোটগ্রহণে জেলা প্রশাসনের তরফ থেকে নেয়া হয়েছে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা। নিরাপত্তার দায়িত্বে থাকবে ১হাজার ৭৩২ জন পুলিশ সদস্য, ৬হাজার ২৭২ জন আনসার-ভিডিপি সদস্য ৩৮ জন ম্যাজিস্ট্রেট এবং বিজিবি ১৭ প্লাটুন (৩৯৫ জন)।

এছাড়াও প্রতিটি উপজেলায় জোরদার থাকবে র‌্যাবের টহল।

পাবনার ৮টি উপজেলায় চেয়ারম্যান পদে ২৫ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৪৮ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২৯ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ১৪ লাখ ৪৩ হাজার ৮৬৩ জন ভোটার ৫২৩টি ভোট কেন্দ্রে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর আগে ২ জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

ঢাকাটাইমস/১৭মার্চ/ওআর

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :