স্বাধীনতা দিবস উপলক্ষে বিএনপির সপ্তাহব্যাপী কর্মসূচি

প্রকাশ | ১৭ মার্চ ২০১৯, ১৪:৪৩ | আপডেট: ১৭ মার্চ ২০১৯, ১৪:৫১

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

স্বাধীনতা দিবস উপলক্ষে সাত দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানান, মহান স্বাধীনতা দিবসকে যথাযথ মর্যাদায় পালন করতে আমরা সাত দিনের কর্মসূচি গ্রহণ করেছি। এর মধ্যে তিন দিন বিএনপির, আর  চার দিন দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে পালন করা হবে।

রবিবার নয়াপল্টনে দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাদের সঙ্গে অনুষ্ঠিত যৌথসভা শেষে ফখরুল এ কর্মসূচি ঘোষণা করেন।

মির্জা ফখরুল জানান, অনুমতি পাওয়া গেলে ২৫ মার্চ বিকালে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, অথবা মহানগর নাট্য মঞ্চে আলোচনা সভা এবং জাসাসের উদ্যোগে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে।

২৬ মার্চ সকালে দলীয় কার্যালয় এবং সারা দেশে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং সাভারে জাতীয় স্মৃতিসৌধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হবে। ওইদিন সকাল ১১টায় দলের প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদনসহ ফাতেহা পাঠ করা হবে।

২৭ মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হবে উল্লেখ করে বিএনপির মহাসচিব বলেন, ‘প্রশাসনের অনুমতি পেলে র‌্যালির সময় নির্ধারণ করা হবে। এর বাইরে বাকি চার দিনের কর্মসূচিগুলো ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দলসহ অন্যরা নিজেদের সুবিধা মতো পালন করবে।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন প্রমুখ

(ঢাকাটাইমস/১৭মার্চ/বিইউ/ওআর)