নিউজিল্যান্ডে হামলা: মৃত্যুর সঙ্গে লড়ছেন পাকুন্দিয়ার লিপি

প্রকাশ | ১৭ মার্চ ২০১৯, ১৬:২৩ | আপডেট: ১৭ মার্চ ২০১৯, ১৭:২৪

পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস

নিউজিল্যান্ডে ক্রাইস্টচার্চের মসজিদে সন্ত্রাসী হামলায় গুলিবিদ্ধ কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার সাজেদা আক্তার লিপি একটি হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন।

লিপি উপজেলার চন্ডিপাশা ইউনিয়নের চন্ডিপাশা গ্রামের গোলাপ মিয়ার মেয়ে। স্বামীর বাড়ি একই জেলার কটিয়াদী উপজেলার আচমিতা ইউনিয়নের দক্ষিণ অষ্টঘরিয়া গ্রামে। তার স্বামী মাসুদ মিয়া।

লিপির চাচা মাজহারুল হক এংরাজ জানান, ‘নিউজিল্যান্ডে থাকা লিপির ভাসুর নজরুল ইসলামের মাধ্যমে তিনি জানতে পারেন- গত শুক্রবার জুমার নামাজ পড়তে স্বামী মাসুদ মিয়ার সঙ্গে গাড়িতে করে ক্রাইস্টচার্চের আল নূর জামে মসজিদে যান লিপি। মসজিদের সামনে লিপিকে নামিয়ে গাড়িটি পার্কিং করতে একটু দূরে যান মাসুদ মিয়া। ঠিক এই মুহূর্তে ঘটে সন্ত্রাসী হামলা। সন্ত্রাসীর ছোঁড়া গুলি লিপির শরীরের তিনটি স্থানে বিদ্ধ হয়। একটি গুলি বুকে ঢুকে ও’পাশ দিয়ে বেরিয়ে গেছে। সাথে সাথে মসজিদের মেঝেতে লুটিয়ে পড়েন তিনি। আইনশৃঙ্খলা বাহিনী লিপিকে উদ্ধার করে ক্রাইস্টচার্চের একটি হাসপাতালে ভর্তি করে। সেখানে দুই দফা অস্ত্রোপচার করা হয়েছে লিপির। বর্তমানে তিনি ওই হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন রয়েছেন। তার অবস্থা আশঙ্কাজনক।’

লিপির চাচা জানান, ‘ক্রাইস্টচার্চের যে এলাকায় তারা থাকতেন তার খুব কাছেই আল নূর জামে মসজিদ। মসজিদের একপাশে নারী ও অন্য পাশে পুরুষ মুসল্লিদের নামাজের ব্যবস্থা রয়েছে। তাই লিপি ওই মসজিদে জুমার নামাজ আদায় করতে স্বামীর সঙ্গে গিয়েছিল। লিপির দ্রুত সুস্থতা কামনায় সকলের দোয়া চেয়েছেন তিনি।’

২০১০ সালে পাকুদিয়া উপজেলার চন্ডিপাশা গ্রামের গোলাপ মিয়ার কন্যা সাজেদা আক্তার লিপির একই জেলার কটিয়াদী উপজেলার আচমিতা ইউনিয়নের দক্ষিণ অষ্টঘরিয়া গ্রামের জালাল উদ্দিনের ছেলে নিউজিল্যান্ড প্রবাসী মাসুদ মিয়ার সঙ্গে বিয়ে হয়। গত দেড় বছর আগে স্বামী মাসুদ মিয়ার সঙ্গে লিপি নিউজিল্যন্ডে আছেন।

(ঢাকাটাইমস/১৭মার্চ/এলএ)