জন্মবার্ষিকীতে নানা আয়োজনে বঙ্গবন্ধুকে স্মরণ করল বিজিবি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ মার্চ ২০১৯, ১৭:৫৬

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

রবিবার বিজিবির পালিত কর্মসূচির মধ্যে ছিল সকাল সাড়ে ১০টায় পিলখানার বিজিবি সদরদপ্তরের বীরউত্তম ফজলুর রহমান খন্দকার মিলনায়তনে আলোচনা অনুষ্ঠান ও প্রামাণ্যচিত্র প্রদর্শনী। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল সাফিনুল ইসলাম।

প্রধান অতিথি তার বক্তব্যে বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণ করে দেশ সেবায় আত্মনিয়োগের জন্য সবার প্রতি আহ্বান জানান। অনুষ্ঠানে বঙ্গবন্ধুর জীবনীর ওপর আলোচনা করেন লে. কর্নেল আমিনুল হক, সুবেদার দেলোয়ার হোসেন ও সিপাহী মোসা. ফাহিমা খাতুন।

বিজিবির সব পর্যায়ের কর্মকর্তা, সৈনিক ও অসামরিক কর্মচারী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। এছাড়া পিলখানার কেন্দ্রীয় মসজিদে বাদ জোহর বিশেষ দোয়া করা হয়। বিজিবি মহাপরিচালকসহ পিলখানায় কর্মরত বিজিবির সব পর্যায়ের কর্মকর্তা, সৈনিক ও অসামরিক কর্মচারীরা বিশেষ দোয়া মাহফিলে অংশগ্রহণ করেন।

এছাড়া পিলখানার বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ পাবলিক কলেজ এবং বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ পাবলিক কলেজে বঙ্গবন্ধুর জীবনীর ওপর আলোচনা, রচনা প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান, প্রামাণ্যচিত্র প্রদর্শন এবং বিশেষ দোয়ার আয়োজন করা হয়। সীমান্ত পরিবার কল্যাণ সমিতি (সীপকস) ও বিজিবি চিলড্রেনস ক্লাবের প্রধান পৃষ্ঠপোষক বিজিবি মহাপরিচালকের পত্নী সোমা ইসলাম বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ পাবলিক কলেজের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জাতীয় শিশু দিবসের রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

অপরদিকে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ পাবলিক কলেজের অনুষ্ঠানে বিজিবি'র অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ এফ এম জাহাঙ্গীর আলম, এনডিসি, পিএসসি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জাতীয় শিশু দিবসের রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

দিবসের কর্মসূচি অনুযায়ী বিজিবির সব রিজিয়ন, প্রতিষ্ঠান, সেক্টর ও ইউনিটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীর ওপর আলোচনা এবং ‘‘সতীর্থ এসো সত্যাশ্রয়ে জাতির পিতা বঙ্গবন্ধু’’ শীর্ষক প্রামাণ্যচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়। এছাড়া সকল রিজিয়ন, প্রতিষ্ঠান, সেক্টর ও ইউনিটসমূহের মসজিদে মিলাদ ও বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

এসব অনুষ্ঠানে বিজিবি'র সংশ্লিষ্ট ইউনিটের সকল কর্মকর্তা, জুনিয়র কর্মকর্তা, অন্যান্য পদবির সৈনিক ও বেসামরিক কর্মচারীগণ উপস্থিত ছিলেন। বিজিবির রিজিয়ন, প্রতিষ্ঠান, সেক্টর ও ইউনিটসমূহের আওতাধীন শিক্ষা প্রতিষ্ঠানেও বঙ্গবন্ধুর জীবনীর ওপর আলোচনা, রচনা প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান, প্রামাণ্যচিত্র এবং বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

(ঢাকাটাইমস/১৭মার্চ/এএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

ইভ্যালির রাসেল-শামিমার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার

জিম্মি নাবিকদের মুক্তির আলোচনা অনেকদূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

ডিএনসিসি কার্যালয় সরানোর মধ্য দিয়ে কারওয়ান বাজার স্থানান্তরের প্রক্রিয়া শুরু 

বিএসএমএমইউ উপাচার্যের দায়িত্ব নিলেন দীন মোহাম্মদ, বললেন ‘কোনো অন্যায় আবদার শুনব না’

সাত বিভাগে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে

বাংলাদেশে মুক্ত গণতন্ত্র বাস্তবায়নে সমর্থন অব্যাহত থাকবে: যুক্তরাষ্ট্র

সীমান্তে নিহত দুই বাংলাদেশির লাশ ফেরত দিলো বিএসএফ

ট্রেনে ঈদযাত্রা: পঞ্চম দিনের মতো অগ্রিম টিকিট বিক্রি শুরু

৫০ হাজার টন ভারতীয় পেঁয়াজ আমদানির অনুমোদন

এই বিভাগের সব খবর

শিরোনাম :